উমরান মালিককে ভারতের টি-২০ বিশ্বকাপের দলে দেখতে চান হরভজন

সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে আইপিএলে প্রতি ম্যাচেই চমকে দিচ্ছেন জম্মু ও কাশ্মীরের তরুণ পেসার উমরান মালিক । ‘শ্রীনগর এক্সপ্রেস’-এর আগুনে পেসে পঞ্জাব কিংস ভস্মীভূত হয়ে গিয়েছিল গত রবিবার। ২৮ রানে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি শেষ ওভারে মেডেন দিয়ে ফের ক্রিকেট মহারথীদের হৃদয়ে আলাদা জায়গা করে নেন বছর বাইশের বোলার। এবার উমারনরকে দেশের জার্সিতে আসন্ন টি-২০ বিশ্বকাপে দেখছেন হরভজন সিং।

ভারতের প্রাক্তন কিংবদন্তি স্পিনার চাইছেন অস্ট্রেলিয়ার উড়ানে থাক উমরান। হায়দরাবাদ-পঞ্জাব ম্যাচের পর সম্প্রচারকারী চ্যানেলের এক অনুষ্ঠানে হরভজন বলেন, “উমরানের এখন শুধু নীল জার্সিরই অভাব। আশা করি ও দ্রুত পেয়ে যাবে। অস্ট্রেলিয়ার মাটিতে সামনেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। ভারতীয় দলে থাকার সব চেয়ে বেশি দাবিদার ও। ও ভারতের ম্যাচ উইনার হতে পারে অস্ট্রেলিয়ায়।”  আইপিএল-এর ইতিহাসে উমরান তৃতীয় বোলার হিসেবে ম্যাচের শেষ ওভারে মেডেন দেওয়ার নজির গড়লেন। নিলেন তিন উইকেট।

আইপিএল-এ ১৫ বছরের ইতিহাসে ৯০০-র অধিক ম্যাচে এই নিয়ে মাত্র তৃতীয়বার কোনও বোলার ২০তম ওভারে মেডেন দিলেন। এই পরিসংখ্যানই উমরানের কৃতিত্ব বুঝিয়ে দেওয়ার জন্য যথেষ্ট।  ১৫০-র আশেপাশে বল করা কোনও বোলারই যে কোনও দলের সম্পদ। উমরানের কাছে গতি তো ছিলই, কিন্তু এ মরশুমে প্রতিটি ম্যাচের সঙ্গে সঙ্গে তাঁর নিয়ন্ত্রণ এবং উইকেট সংখ্যা তড়তড়িয়ে বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − 5 =