চাহালের হতশ্রী পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুললেন গৌতম গম্ভীর

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে চলতি পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের ২-০ পিছিয়ে গিয়েছে ঋষভ পন্থের টিম। রবিবার অর্থাৎ কটকের বারাবটি স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল। দিল্লির পরে কটকেও হেরেছে ভারত। রবির ম্য়াচে প্রথমে ব্যাট করে ভারত তুলেছিল ৬ উইকেট হারিয়ে ১৪৮। জবাবে ১০ বল হাতে রেখে চার উইকেটে ম্যাচ বার করে নেয় প্রোটিয়া বাহিনী। ভারতীয় বোলারদের মধ্যে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল। ৪ ওভার হাত ঘুরিয়ে হরিয়ানার স্পিনার খরচ করেছেন ৪৯ রান। নিয়েছেন এক উইকেট। চাহালকে নিয়ে এবার প্রশ্ন তুললেন ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী ওপেনার গৌতম গম্ভীর

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে গম্ভীর বলেন, “গতির বৈচিত্র্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেউ যদি ভাবে যে, টাইট লেন্থে বল করে উইকেট পাবে, সেটা হবে না। বাঁ-হাতি স্পিনার বা ফিঙ্গার স্পিনার রক্ষণাত্মক বোলিং করতেই পারে। কিন্তু রিস্ট-স্পিনারকে আক্রমণাত্মক হতে হবে। মাথায় এটা ভেবে নিতে হবে।

৪ ওভারে ৫০ রান হজম করলে তিন উইকেট নিতেই হবে। এরকম পরিস্থিতিতে দলকে সাহায্য করতে হবে। যদি কেউ ৪ ওভারে ৪০-৫০ রান দিয়ে যদি এক উইকেট নেয়, তাহলে সেটা সমস্যার। দু’টি ছয় হজম করা সমস্যার নয়। কিন্তু চাহালকে খেলার জন্য কোনও ব্যাটারকে স্টেপ আউট করতে হয়নি। তারা জায়গায় দাঁড়িয়েই ছয় মেরেছে। এটা অক্ষরের থেকে আশা করা যায়। চাহালের থেকে নয়।” সদ্যসমাপ্ত আইপিএলে চাহাল ছিলেন দারুণ ফর্মে। রাজস্থান রয়্য়ালসের হয়ে ১৭ ম্যাচে ২৭ উইকেট নিয়ে পার্পল ক্যাপ জেতেন। কিন্তু দেশের জার্সিতে চাহালকে অত্যন্ত বিবর্ণ দেখাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 1 =