অমৃতসরে বিএসএফ মেসে জওয়ানের গুলিতে ঝাঁঝরা পাঁচ জওয়ান, জখম ১০

রবিবারের সকালে মর্মান্তিক এক ঘটনার সাক্ষী হল অমৃতসর। বিএসএফ (BSF) মেসে এলোপাথাড়ি গুলি চালানোয় বিএসএফেরই একজনের গুলিতে পাঁচজন জওয়ান নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। একইসঙ্গে আহত হয়েছেন ১০ জন। অমৃতসরের (Amritsar) খাসায় ঘটনাটি ঘটেছে। কীভাবে এই ঘটনা ঘটল, ঘটনার নেপথ্যেই বা কী তা জানতে চেয়ে বিএসএফের তরফে কোর্ট অব এনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ১০ জনের মধ্যে ৬ জনের সরাসরি গুলি লাগে। বাকি চারজনের শরীর ছুঁয়ে গুলি বেরিয়ে গিয়েছে বলে সূত্রের খবর।

রবিবার বিএসএফ একটি সরকারি বিবৃতি জারি করে জানিয়েছে, ৬ মার্চ একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গিয়েছে খাসায়। কনস্টেবল (Constable) সত্তেপার গুলিতে চারজন জওয়ান শহিদ হয়েছেন। অভিযুক্ত জওয়ানও মারা গিয়েছেন। এখানে ১৪৪ নম্বর ব্যাটেলিয়ন রয়েছে বিএসএফের। সূত্রের খবর, অভিযুক্ত কনস্টেবল সত্তেপার সঙ্গে মেসেরই কয়েকজন জওয়ানের কথা কাটাকাটি হয়। সেই সময়ই আচমকা অভিযুক্ত সত্তেপা নিজের একে ৪৭ রাইফেল দিয়ে গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ।

রবিবার বিএসএফের তরফে জানানো হয়, খাসার ১৪৪ নম্বর ব্যটেলিয়নে কনস্টেবল সত্তেপার গুলিতে চারজন জওয়ান শহিদ হয়েছেন। জওয়ান সত্তেপাও আত্মঘাতী হন। সূত্রের খবর, কনস্টেবল সত্তেপার সঙ্গে মেসেরই কয়েকজন জওয়ানের কথা কাটাকাটি হয়। তখনই আচমকা নিজের একে ৪৭ রাইফেল দিয়ে গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ।  গোটা ঘটনার তদন্তে কোর্ট অব এনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে বিএসএফের তরফে। তবে গোটা ঘটনাই তদন্তসাপেক্ষ। তাই এখনই বেশি কিছু বলতে নারাজ বিএসএফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 7 =