‘আগে বালতি উল্টে দেখাক, তারপর সরকার উল্টোনোর কথা বলবে’

আগামী ৫ মাসে মধ্যে রাজ্যে সরকার পরে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের একাধিক বিজেপি নেতা। এবার এই নিয়ে বিজেপিকে কড়া জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সরকার ফেলে দেওয়া প্রসঙ্গে বুধবার মুখ্যমন্ত্রী গেরুয়া নেতাদের পাল্টা কটাক্ষ করে বলেন, ‘আগে একটা বালতি উল্টে দেখাক।’

বুধবার এসএসকেএম হাসপাতালে নন্দীগ্রামে আক্রান্ত তৃণমূল কর্মীদের দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আক্রান্ত দলীয় কর্মীদের সঙ্গে দেখা করে হাসপাতালের বাইরে এসে সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যের প্রশাসনিক প্রধান। বিজেপির নেতাদের সরকার ফেলে দেওয়া নিয়ে প্রশ্ন করলে মুখ্যমন্ত্রী বলেন, ‘আগে একটা বালতি উল্টে দেখাক, তার পর সরকার উল্টোনোর কথা বলবে।’

প্রসঙ্গত গত শনিবার  কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর একটি সভায় গত শনিবার বলেছিলেন, ‘আমি গ্যারান্টি দিচ্ছি, পাঁচ মাসের মধ্যে এই রাজ্যের সরকার পড়ে যাবে।’ একই সুর শোনা গিয়েছিল বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের গলাতেও। তিনি বলেছিলেন, ‘সরকার পাঁচ মাস, ছ’মাস যখন খুশি পড়ে যেতে পারে। সরকার চলে বিধায়কদের সমর্থনে। বিধায়কেরা হঠাৎ মনে করলেন, আমরা সমর্থন করব না! আমরা অন্য কাউকে সমর্থন করব! তখন?’ এবার সেই ভবিষ্যতবাণীর পাল্টা দিলেন তৃণমূল সুপ্রিমো।

এ ছাড়া বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রায়ই এই ধরনের দাবি করেন। শুভেন্দু রাজ্যে ৩৫৫ ধারা প্রয়োগ করার মতো পরিস্থিতি রয়েছে বলেও একাধিক বার মন্তব্য করেছেন। গত সোমবার তিনি এ নিয়ে রাজ্যপালের পদক্ষেপ করা উচিত বলেও মন্তব্য করেন। বুধবার সেই সবেরই জবাব দিলেন মমতা।

এদিন পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে আক্রান্ত তৃণমূল কর্মীদের দেখতে এসএসকেএমে বিকেল ৫টা নাগাদ  যান মুখ্যমন্ত্রী। ওই আক্রান্তদের আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি জানান, পঞ্চায়েত ভোটের দিন এবং ভোট পরবর্তী হিংসায় নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং পরিবারের এক জন সদস্যকে চাকরি দেওয়া হবে। এ ছাড়া বুধবার হাসপাতালে গিয়ে আহতদের হাতে ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যও তুলে দেন মমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 2 =