বিরাট বা ধোনি হওয়ার চেষ্টা করব না, বললেন ফাফ ডু’প্লেসি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অর্থাৎ আরসিবি তাদের দলের নতুন অধিনায়ক হিসেবে ফাফ ডু’প্লেসিসের নাম ঘোষণা করেছে। আইপিএল ২০২২ এর আগে আরসিবিতে বিরাট কোহলির জায়গা নেবেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফাফ দ্যু প্লেসি। অধিনায়ক হওয়ার পর ফাফ দ্যু প্লেসিস বলেছেন যে, তিনি বিরাট কোহলি বা এমএস ধোনি হওয়ার চেষ্টা করবেন না। তবে তিনি এই দুই কিংবদন্তির থেকে অনেক কিছু শিখেছেন।

আরসিবির সঙ্গে কথা বলার সময় ফাফ বলেছেন, “আমি বিরাট কোহলি হওয়ার চেষ্টা করতে পারি না, এমএস ধোনি হওয়ার চেষ্টা করতে পারি না। তবে এমন কিছু আছে যা আমি দুর্দান্ত অধিনায়কদের কাছ থেকে শিখেছি এবং এটি আমাকে আমার নিজস্ব অধিনায়কত্বের শৈলী বিকাশ করতে সাহায্য করেছে। আমাকে পরিপক্ক করতে সাহায্য করেছে।” ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত আরসিবি আনবক্স নামক একটি ইভেন্টে ফ্র্যাঞ্চাইজি তাদের অধিনায়কের নাম ঘোষণা করেছে। ফাফ এর আগে কখনও আইপিএলে কোনও দলের অধিনায়কত্ব করেননি।

ফাফ আইপিএলে তার প্রাক্তন অধিনায়ক ধোনি সম্পর্কে বলেছেন, “এমএস ধোনি বিশ্বের অন্য যে কোনও অধিনায়কের থেকে শিরোপা জয়ের দিক থেকে সবচেয়ে সফল। আমি বলতে পারি যে আমার অধিনায়কত্বের স্টাইল এবং এমএস ধোনির অধিনায়কত্বের শৈলীর মধ্যে মিল রয়েছে। কারণ আমরা দুজনেই খুব বেশি শিথিল।” গত কয়েক বছর ধরে আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন ফাফ। ফাফ আরসিবি সম্পর্কে বলেছেন, “আমি আরসিবির বিপক্ষে খেলেছি, কিন্তু এখন আমি সত্যিই আরসিবি ব্র্যান্ডের শক্তি বুঝতে পেরেছি। এটি বিশাল।” এই বছর আরসিবি ফাফকে ৭ কোটি টাকায় মেগা নিলামে কিনেছে। ফাফের হাত ধরে আরসিবির ফ্যানরা ট্রফির আশায় রয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + eleven =