কেজরিওয়ালকে চতুর্থবার তলব ইডির

আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে চতুর্থবার সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ১৮ জানুয়ারি তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে দিল্লির আবগারি দুর্নীতির তদন্তে মোট তিন বার কেজরিওয়ালকে তলব করেছে ইডি। প্রতি বারই হাজিরা এড়িয়ে গিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। শেষ বার গত ২২ ডিসেম্বর তাঁকে সমন পাঠিয়ে গত ৩ জানুয়ারি ইডি দপ্তরে হাজিরা দিতে বলেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। কিন্তু সে বারেও হাজিরা এড়ান আপ প্রধান। তার আগে তাঁকে গত ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বর তলব করে দু’টি নোটিস পাঠানো হয়েছিল। কিন্তু কোনও বারেই ইডির সামনে হাজির হননি তিনি। উল্টে প্রশ্ন তুলেছেন, দু’বছর ধরে আবগারি দুর্নীতির মামলা চললেও কেন সিকি পয়সাও উদ্ধার করতে পারলেন না তদন্তকারীরা? কেন লোকসভা ভোটের আগেই বার বার সমন পাঠানো হচ্ছে, সেই প্রশ্নও তোলেন তিনি।

এদিকে তাঁর সমনে সাড়া না দেওয়া নিয়ে খোঁচা দিতে ছাড়েনি গেরুয়া শিবির। গেরুয়া শিবিরের মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা তোপ দেগে বলেছিলেন, নিশ্চয়ই এই মামলায় কিছু লুকোতে চাইছেন দিল্লির মুখ্যমন্ত্রী। সেই কারণেই বারবার হাজিরা এড়াচ্ছেন।

প্রসঙ্গত, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে তল্লাশি চালানো হয়।  আপ নেতৃত্ব আগেই অভিযোগ তুলেছিল, জিজ্ঞাসাবাদের জন্য তলব করে কেজরিকে গ্রেপ্তারের ছক কষেছে ইডি। তাই শেষ পর্যন্ত কেজরি ইডি-র ডাকে সাড়া দেবেন কি না, তা নিয়ে জল্পনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *