এবিএস ইনফোজোন প্রাইভেট লিমিটেডের দুই কর্মীকে তলব ইডি-র

এবার অয়ন শীলের ওপর নজরদারি যে বাড়াচ্ছে কেন্দ্রীয় সরকারের তদন্তকারী সংস্থা তা প্রকট নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত অয়ন শীলের অফিসের দুই কর্মীকে তলব করায়। ইডি সূত্রে খবর, খাতায়পত্রে সল্টলেকের বিডি ব্লকে যে এবিএস ইনফোজোন প্রাইভেট লিমিটেড-এর অফিস রয়েছে অয়নের, সেই অফিসেরই দুই কর্মীকে তলব করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কারণ, ইডি তাঁদের কাছ থেকে জানতে চায়, কী কাজ হত অয়নের অফিসে বা কারা আসতেন সেখানে আর কেনই বা আসতেন এই সব কিছুই। এই সব উত্তর পেতেই বৃহস্পতিবার ডেকে পাঠানো হয় এই দুই কর্মীকে।
এদিকে ইডি সূত্রে এও জানানো হয়েছে যে, অয়ন শীলের অত্যন্ত ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত এই দুই কর্মী। অয়নের সংস্থার এবিএস ইনফোজোন প্রাইভেট লিমিটেড-এর সমস্ত রকম আর্থিক লেনদেনে নজরদারি চালাতেন তাঁরা। সেই কারণেই তাঁদের তলব। ইডি সূত্রে এও জানানো হয়েছে, বৃহস্পতিবারই প্রথম যেদিন এই সংস্থার দুই কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হল। গোয়েন্দাদের অনুমান অয়নের এই সংস্থাই পুরসভার নিয়োগ সংক্রান্ত বিষয়ের দায়িত্বে ছিল। এমনকী আবাসন ও সিনেমা তৈরিতেও এই সংস্থা যুক্ত ছিল বলে মনে করা হচ্ছে। ফলত, টাকার লেনদেন সম্পর্কেও ওই দুই কর্মীর থেকে কিছু তথ্য মেলার সম্ভাবনা রয়েছে বলেও ধারনা করছেন ইডি আধিকারিকরা।
এখানে একটা কথা মনে রাখতেই হবে, এর আগে সল্টলেকের অয়ন শীলের বাড়িতে তল্লাশি চালান ইডি আধিকারিকরা। সেখান থেকে ওএমআর শিট থেকে শুরু করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য পান আধিকারিকরা। এদিকে নিয়োগ দুর্নীতি কাণ্ডে জড়িয়ে গিয়েছে অর্ণব বসুর নামও। সূত্রের খবর, অর্ণব প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাকাউন্টস বিভাগে চাকরি করেন। গতকাল তাঁর সল্টলেকের দুটি বাড়ি থেকে উদ্ধার হয় বিভিন্ন নথি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =