ইডি-র স্ক্যানারে শান্তনু ঘনিষ্ঠ আকাশ ঘোষ

নিয়োগ দুর্নীতির তদন্তে ইডি-র স্ক্যানারে এবার এক শান্তনু-ঘনিষ্ঠ। ইডি সূত্রে খবর, শনিবার ধৃত শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বলাগড়ের রিসর্টে তালা ভেঙে প্রবেশ করেন ইডি-র আধিকারিকেরা। এরপর সেখান ইডি আধিকারিরকরা চাঁদরা কলোনির দিকে রওনা দেন। কারণ, সেখানেই শান্তনু ঘনিষ্ঠ সুপ্রতীম ঘোষ ওরফে আকাশে বাড়ি। এরপর আকাশের খোঁজ করতে আকাশে বাবা দিলীপ ঘোষ জানান, তাঁর ছেলে এখন বাড়িতে নেই, কাজে গিয়েছেন। তাঁকে ফোন করে বাড়িতে ডাকানো হয়। আকাশ বাড়িতে এলে তাঁকে সঙ্গে নিয়ে ফের শান্তনুর রিসর্টের উদ্দেশে রওনা দেন ওই দুই ইডি আধিকারিক। ইডি সূত্রে জানা গিয়েছে তাঁকে রিসর্টে এনে বিভিন্ন স্থানে নিয়ে যান ইডি আধিকারিকরা। এরপর শুরু হয় জিজ্ঞাসাবাদের পালা।
ইডি ও স্থানীয় সূত্রে খবর, এই সুপ্রতীম ঘোষ ওরফে আকাশ ধৃত শান্তনুর অত্যন্ত ঘনিষ্ঠ। তাঁক শান্তনুর ছায়াসঙ্গী হিসেবেই চেনেন স্থানীয়রা। ইডি সূত্রে এ খবরও মিলেছে, খবর, সুপ্রতিম জিরাট কলেজে চুক্তিভিত্তিক কর্মী হিসেবে কর্মরত। আকাশ শান্তনুর অত্যন্ত ঘনিষ্ঠ হওয়ার জেরে, শান্তনু কখন কোথায় যেতেন, কার সঙ্গে দেখা করতেন, কাঁদের সঙ্গে ফোনে কথা বলতেন তা আকাশের থেকে জানার চেষ্টা করা হতে পারে বলে ইডি সূত্রে খবর।
আকাশের বাবা দিলীপ ঘোষও জানিয়েছেন, ‘আকাশের সঙ্গে ব্যবসার কোনও যোগাযোগ নেই। ইডি আধিকারিকরা কেন আমার বাড়িতে এসেছেন জানি না। এসেছে ছেলে নাম ও ঠিকানা জানতে চাইল। শান্তনুর সঙ্গে আকাশের দাদা-ভাইয়ের সম্পর্ক। সে পাড়াতে তৃণমূল করত। আমার ছেলে স্নাতক পাশ, জিরাট কলেজে ক্লার্কের চাকরি করে। কীভাবে চাকরি পেল বলতে পারছি না। তবে চাকরি পাওয়াতে শান্তনু কোনও সাহায্য করেনি।’
এদিকে সুপ্রতীম জানান, তিনি শান্তনুকে দীর্ঘদিন ধরে চিনি আমি। তবে পাশাপাশি এও জানান, নিজের যোগ্যতায় কলেজে চাকরি পেয়েছেন তিনি। শান্তনু তাঁকে চাকরি দেয়নি। একইসঙ্গে আকাশ এও জানিয়েছেন, তিনি এক সময় জিরাট কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক ছিল।
উল্লেখ্য এদিন হুগলির বলাগড়ে শান্তনুর সঙ্গে যুক্ত একাধিক সম্পত্তিতে হানা দেয় ইডি। চাঁদরার রিসর্টের পাশাপাশি চুঁচুড়ায় শান্তনুর ফ্ল্যাট ও ব্যান্ডেলে স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়ের নামে থাকা দোতলা বাড়িতে যান আধিকারিকরা। দোতলা বাড়ির তালা ভেঙে ভিতরে ঢোকেন তারা। পরে বাড়িটি তালবন্ধ করে বেরিয়েও যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − five =