সুজয়কৃষ্ণর শরীর কেমন জানতে এসএসকেএম-এ ইডির অফিসার

কলকাতা: কেমন আছেন কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ? সোমবার তা জানতে এসএসেকেএমে গেলেন ইডি আধিকারিকরা। কেন্দ্রীয় এজেন্সির এক আধিকারিক এসএসকেএমের কার্ডিওলজি বিভাগে আসেন। এর আগে ‘কাকু’র উপর নজর রাখতে সিআইএসএফের ২ জওয়ানকে আইসিসিইউ-এর দরজায় রাখা হয়েছিল।
তিন দিন আইসিসিইউ-তে সুজয়কৃষ্ণ। কয়েক দিনে তাঁর শারীরিক পরিস্থিতির কোনও উন্নতি হয়েছে কিনা তা খতিয়ে দেখতেই সোমবার সকাল ১১ টা নাগাদ এসএসকেএম হাসপাতালে আসেন ইডির এক আধিকারিক। এসএকেএম এবং ইডি সূত্রে খবর, সুজয়কৃষ্ণ কেমন আছেন সে ব্যাপারে ইডি আধিকারিক কথা বলেন এমএসভিপি, এসএসকেএমের ডিরেক্টরের সঙ্গেও। সুজয়কৃষ্ণকে কতদিন আইসিসিইউয়ে থাকতে হবে তা নিয়েও জানতে চান।
তদন্তের জন্য সুজয়কৃষ্ণের গলার স্বরের নমুনা পরীক্ষা খুব জরুরি। কিন্তু অসুস্থতার জন্য বারবার তা পিছিয়ে যাচ্ছে। যদিও এই বিষয়ে এসএসকেএম কর্তৃপক্ষের সদিচ্ছা নিয়ে স¨েহ প্রকাশ করে ইতিমধ্যেই আদালতের দ্বারস্থ হয়েছে ইডি। তারপরেই আদালত কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রনাধীন জোকা ইএসআই হাসপাতালকে এ বিষয়ে মেডিক্যাল বোর্ড গঠন করে সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ সম্ভব কি না, তা জানানোর নির্দেশ দেন। কিন্তু সেখানেও সমস্যা। হাসপাতালে ডাক্তার এই মুহূর্তে খুব কম জানিয়ে দেওয়া হয়।
এদিক তদন্ত এগোতে সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা খুব জরুরি। সূত্রের খবর, এসএসকেএমের ভূমিকা খতিয়ে দেখে হাইকোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে ইডি। সোমবারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই পরিদর্শন সেই প্রস্তুতিরই অঙ্গ বলে ইডি সূত্রে খবর।
প্রসঙ্গত, আদালতের নির্দেশে কাকুর কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করাতে চাইছে ইডি। তা করানোর কথা জোকা ইএসএসআই হাসপাতালে। এদিকে কিছুতেই সেই পরীক্ষা করিয়ে উঠতে পারছে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পরীক্ষার কথা উঠলেই হয় কাকু অসুস্থ হয়ে পড়ছেন, না হলে এসএসকেএম সুজয়কৃষ্ণর শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন বলে অভিযোগ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *