বেনারস ও রক্সৌলের জন্য পূর্ব রেলের হোলি স্পেশাল ট্রেন

হোলির জন্য হাওড়া-রক্সোল, হাওড়া-বেনারস স্পেশাল ট্রেন ঘোষনা করল পূর্ব রেল।

এই সময়ে ওই জায়গাগুলিতে যাত্রীদের বাড়তি চাপের জন্যই এই দুটি স্পেশাল ট্রেন চালু করার সিদ্ধান্ত পূর্ব রেল নিল। এতে যাত্রীদের যাত্রার সুবিধা ও স্বাছন্দ্য বজায় থাকবে বলেই পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে।

উত্তর ভারতের মতোই গোটা দেশে হোলি উৎসবের আগে আত্মীয় পরিজনরা নিজের বাসস্থানে ফিরে আসে। তাই নিজেদের গন্তব্যে পৌঁছাতে ট্রেনের টিকিটের দীর্ঘ চাহিদা, অপেক্ষার প্রহর গুনতে হয় যাত্রীদের।

এবার যাত্রীদের সুবিধার্থে এই দুটি স্পেশাল ট্রেন সহায়ক হবে বলেই মনে করছে পূর্ব রেল।

হাওড়া – রক্সৌল এবং হাওড়া – বেনারস স্পেশাল ট্রেন অতিরিক্ত যাত্রীদের চাপ অনেকটাই কমিয়ে দেবে বলেই জানাচ্ছে পূর্ব রেল।

 

০৩০৪৩ হাওড়া – রক্সৌল হোলি স্পেশাল হাওড়া থেকে ২৩ মার্চ শুক্রবার রাত ১১ টার সময়ে ছাড়বে। ট্রেনটি ২৪ মার্চ শনিবার দুপুর ২ টা ১৫ মিনিটে  রক্সৌল পৌঁছবে।

০৩০৪৪ রক্সৌল – হাওড়া হোলি স্পেশাল  রক্সৌল থেকে ২৩ মার্চ শনিবার বিকেল ৪ টা ৫৫ মিনিটে ছাড়বে। ট্রেনটি ২৪ মার্চ সকাল ৮ টা ৩০ মিনিটে রবিবার হাওড়া পৌঁছাবে।

ট্রেনটি যাত্রাপথে  ব্যান্ডেল , বর্ধমান , খানা , দুর্গাপুর , আসানসোল , চিত্তরঞ্জন , মধুপুর এবং জেসিডি স্টেশনে দাঁড়াবে।

 

০২৩৭১ হাওড়া – বেনারস হোলি স্পেশাল ২৩ মার্চ শনিবার সকাল ৮ টা ১৫ মিনিটে ছাড়বে। ট্রেনটি ওই দিন রাত ১০ টা ৪৫ মিনিটে বেনারস পৌঁছবে।

০২৩৭২ বেনারস – হাওড়া হোলি স্পেশাল বেনারস থেকে ২৩ মার্চ শনিবার রাত ১১ টা ০৫ মিনিটে ছাড়বে। ট্রেনটি হাওড়া পৌঁছবে ২৪ মার্চ রবিবার দুপুর ১২ টা ২০ মিনিটে।

ট্রেনটি যাত্রাপথে বর্ধমান, খানা , দুর্গাপুর , আসানসোল , চিত্তরঞ্জন , মধুপুর এবং জেসিডি স্টেশনে দাঁড়াবে।

 

দুটি রুটের ট্রেনে জেনারেল ক্লাস, স্লিপার ক্লাস এবং  বাতানকুল কামরা থাকবে। টিকিট বুকিংয়ের তারিখ শীঘ্রই জানিয়ে দেওয়া হবে বলেই পূর্ব রেল জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *