ভোরেই মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করলেন ‘নির্বাচিত’ রামলালা

ভোরে রামমন্দিরের গর্ভগৃহে ঢুকলেন রামলালা। আগামী সোমবার শিশু রামের প্রাণপ্রতিষ্ঠা হবে। তার আগে আজ ভোরেই মন্দিরের গর্ভগৃহে নিয়ে আসা হয় ভাস্কর অরুণ যোগীরাজের তৈরি করা নির্বাচিত মূর্তিটি। বুধবার সন্ধ্যায় একটি শোভাযাত্রা করে মূর্তিটিকে মন্দিরের মূল ফটক পর্যন্ত নিয়ে আসা হয়। ১৫০ থেকে ২০০ কেজি ওজনের কালো রঙের মূর্তিটিকে একটি ক্রেনের মাধ্যমে ট্রাক থেকে নামানো হয়। রামলালাকে গর্ভগৃহে প্রবেশ করানোর আগে বিশেষ পুজোর আয়োজন করা হয়েছিল।

উল্লেখ্য, অযোধ্যার রামমন্দিরের গর্ভগৃহে রামের কোন মূর্তিটি স্থাপন করা হবে, তা ঠিক করতে কিছু দিন আগে ভোটাভুটির আয়োজন করা হয়েছিল। সেই ভোটাভুটিতে তিনটি মূর্তির মধ্যে যোগীরাজের মূর্তিটি নির্বাচিত হয়। মূর্তিটিতে শিশু রামের অবয়ব নিখুঁত ভাবে ফুটিয়ে তোলা হয়েছে বলে জানায় ট্রাস্ট।

বুধবার সন্ধ্যায় রুপো দিয়ে নির্মিত ‘রামলালা’র আর একটি মূর্তিকে নিয়ে মন্দির চত্বরে শোভাযাত্রা বেরোয়। হয় ‘কলস পুজো’। বৃহস্পতিবার সকালেই নিজের এক্স হ্যান্ডলে ওডিয়া ভাষায় লেখা রামের একটি ভজনের ইউটিউব লিঙ্ক পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সঙ্গে লেখেন, ‘প্রতিটি ভাষায় প্রভু রামকে নিয়ে লেখা গান খুঁজে পাবেন। এটা ওডিয়া ভাষায় লেখা এমনই একটি গান।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *