ভুল চিকিৎসায় মাত্র ১৯ বছর বয়সে প্রয়াত দঙ্গল ছবির ‘ববিতা’ সুহানি ভাটনগর

‘দঙ্গল’ ছবির সেই ছোট্ট ববিতা ফোগটকে মনে আছে? ভুল চিকিৎসার শিকার হয়ে প্রাণ হারালেন ববিতা ওরফে সুহানি ভাটনগর। বয়স হয়েছিল মাত্র ১৯ বছর। পরিবার সূত্রে খবর, কিছু দিন আগেই এক দুর্ঘটনার সম্মুখীন হন সুহানি। সেই দুর্ঘটনায় তাঁর পা ভেঙে যায়। পরিবারের দাবি, যে ওষুধ তাঁকে দেওয়া হচ্ছিল তা থেকে শরীরের তরলের মাত্রা (ফ্লুইড) ক্রমশ বাড়তে শুরু করে তাঁর। শুরু হয় পার্শ্বপ্রতিক্রিয়া। দিল্লির এইমস হাসপাতালে ভর্তিও করা হয় সুহানিকে। আইসিইউতে চলছিল চিকিৎসা। কিন্তু শেষরক্ষা হল না।  শুক্রবার মারা যান তিনি।

আমির খানের ‘দঙ্গল’ সিনেমার দৌলতে হরিয়ানার ফোগত-বোনদের লড়াইয়ের কাহিনি এখন ভারতীয় ক্রীড়ামহলে বহুল প্রচারিত। তাঁদের লড়াইয়ের কাহিনিই তুলে ধরা হয়েছিল সেই সিনেমায়। এই ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্র ও সুহানি ভাটনাগরের। এই তিন তরুণীকে দেখা যায় আমিরের মেয়ের চরিত্রে। মাত্র ১৯ বছরে প্রয়াত আমিরের পর্দার মেয়ে।

ঘটনায় শোকে পাথর সুহানার পরিবারের পাশাপাশি আমির খানও। তাঁর প্রযোজনা সংস্থা থেকে একটি বিবৃতিও প্রকাশ করা হয়েছে। তাতে লেখা, ‘সুহানির এভাবে চলে যাওয়ায় আমরা গভীরভাবে শোকাহত। ওঁর মা পূজা ও গোটা পরিবারকে আমাদের সমবেদনা। ও ভীষণ গুণী একজন মানুষ ছিল। ওকে ছাড়া দঙ্গল তৈরিই হত না।সব সময় আমাদের হৃদয়ে তারা হয়ে থাকবে তুমি। ভাল থেকো।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + four =