আমদাবাদে প্রধানমন্ত্রীর বিরাট রোড-শোয়ে উপচে পড়া ভিড়

আমদাবাদে বিরাট রোড-শো করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। উত্তরপ্রদেশ, গোয়া, মণিপুর ও উত্তরাখণ্ড-এই চার রাজ্যে ভারতীয় জনতা পার্টির জয়ের পরবর্তী দিন, শুক্রবার সকালে আমদাবাদের (Ahmedabad) রাজপথে বিরাট রোড-শো (Road Show) করলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীকে এক ঝলক দেখার জন্য রাস্তার দু’দিকে ছিল অসংখ্য মানুষের ভিড়, রোড-শো এগিয়ে যেতে থাকে, মানুষজনকে বিজয় চিহ্নও দেখাতে থাকেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর চোখে-মুখে এদিন বিশেষ আনন্দও লক্ষ্য করা গিয়েছে, প্রধানমন্ত্রীর রোড-শো’তে ‘জয় শ্রীরাম’, ‘ভারত মাতা কি জয়’ ধ্বনিও শোনা যায়। উত্তরপ্রদেশ, গোয়া, মণিপুর ও উত্তরাখণ্ড-এই চার রাজ্যে নির্বাচনের ফল প্রকাশের পর দিনই নরেন্দ্র মোদি গুজরাত (Gujrat) সফরে এসেছেন। শনিবার পর্যন্ত তিনি উত্তরপ্রদেশেই থাকবেন। রাজনৈতিক মহলের মতে, খাতায়-কলমে প্রধানমন্ত্রীর সফরে বিভিন্ন সরকারি কর্মসূচি দেখানো হলেও বিজেপি এই সফরকে কেন্দ্র করেই গুজরাত ভোটের দামামা বাজিয়ে দিতে চাইছে।

বাংলায় হারের পর থেকেই কিছুটা ম্রিয়মাণ হয়েছিল ‘ছাপান্ন ইঞ্চি’-র দাপট। প্রশ্ন উঠছিল, এ বার কি তা হলে আর কাজে আসছে না মোদি-ম্যাজিক? বিজেপি-র দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে ‘আচ্ছে দিন’ দেখার আশায় ভোট দেওয়া জনগণ? তবে বৃহস্পতিবার বিকেল থেকেই আবার ‘মোদি-দাপট’ দেখতে শুরু দেখল দেশবাসী। চার রাজ্যে (গোয়া এখনও ত্রিশঙ্কু) বিজেপি বিধানসভা দখলের পর বৃহস্পতিবার সন্ধ্যাবেলা নয়াদিল্লির সদর দপ্তর থেকে হুঙ্কার দিতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। বলতে শোনা গিয়েছে, ২০২৪ সালে বিজেপি-র ক্ষমতায় আসা আটকানো যাবে না। পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচের ফল প্রকাশের পরের দিন, অর্থাৎ শুক্রবার বেলা গড়াতে না গড়াতেই গুজরাতের আমদাবাদে দলের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে রোড শোতে যোগ দিলেন মোদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + one =