বড়দিনের রাতে গুলিবিদ্ধ কনস্টেবল

বড়দিনের মাঝরাতে হঠাৎই তোলপাড় খাদ্যভবন৷রাতের আপাত শান্ত পরিবেশ বিদীর্ণ করে গুলির শব্দ৷ সূত্রে খবর, ব্যারাক থেকে ডিউটিতে যাওয়ার পথে নিজের সার্ভিস রিভলবার থেকে নিজের বুকেই গুলি করেন তাপস পাল নামে কলকাতা পুলিশের এক পুলিশকর্মী৷ সূত্রে এ খবরও মিলেছে, ঘটনায় মৃত্যু হয়েছে ওই পুলিশকর্মীর৷ তবে কি ভাবে গুলিবিদ্ধ হলেন তাপসবাবু তা এখনও অজানা৷পুলিশ সূত্রে এও জানানো হয়েছে, ওই পুলিশকর্মীকে গুলিবিদ্ধ অবস্থায় তাঁরই সহকর্মীরা নিয়ে যান হাসপাতালে৷ সেখানেই তাঁর মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে৷

প্রসঙ্গত, খাদ্য ভবনের ভিতরে পুলিশের ব্যারাক রয়েছে৷ সেই ব্যারাক থেকেই এদিন রাত ১০.৫০ থেকে ১১টার মধ্যে ডিউটিতে যাচ্ছিলেন পুলিশের রিজার্ভ ফোর্সের ওই কর্মী৷ সেই সময়েই হঠাৎ গুলির শব্দ শোনা যায়৷ তিনি কি স্বইচ্ছায় নিজেকে আঘাত করেছেন নাকি কোনও কারণে অতর্কিতে গুলি চলে গিয়েছে, এখনও তা স্পষ্ট নয়৷ তবে প্রাথমিক ভাবে পুলিসের অনুমান আত্মঘাতী হয়েছেন ওই কনস্টেবল।

পুলিশের তরফ থেকে  প্রাথমিক ভাবে যে তথ্য মিলেছে তাতে জানা যাচ্ছে, ছুটি কাটিয়ে ২৪ তারিখ বাড়ি থেকে ফিরেছিলেন তিনি। ডিউটিতে যাওয়ার আগে নিজের সার্ভিস রিভলবার ইস্যু করান। সিক্স চেম্বার রিভলবার। যার মধ্যে থেকে একটা গুলি চলেছে। পারিবারিক কোনও অশান্তি ছিল কিনা পরিবারের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করা হচ্ছে। নদিয়ার হরিণঘাটার বাসিন্দা ওই কনস্টেবল। ব্যারাক ঘর থাকলেও অধিকাংশ সময় বাড়ি থেকেই যাতায়াত করতেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *