রানিগঞ্জের সোনার দোকানে ডাকাতির তদন্তে সিআইডি ও ফরেনসিক দল

নিজস্ব প্রতিবেদন, রানিগঞ্জ: এবার ডাকাতির ঘটনার দ্বিতীয় দিন ঘটনার সরজমিনে তদন্ত করতে ঘটনাস্থলে এসে পৌঁছল সিআইডি ও ফরেনসিক ডিপার্টমেন্ট।
মঙ্গলবার সন্ধ্যায় সিআইডির চার সদস্যের একটি দল ও ফরেনসিক ডিপার্টমেন্টের তিন সদস্যের একটি দল এসে উপস্থিত হয় রানিগঞ্জের সেই ডাকাতি হয়ে যাওয়া সোনার দোকানে। তারা সকল নমুনা সংগ্রহ করে সামগ্রিক বিষয়গুলি খতিয়ে দেখে চালাচ্ছেন জোর তদন্ত। এই ঘটনায় এবার রানিগঞ্জ থানা এলাকার বিভিন্ন অংশে খোঁজখবর সংগ্রহ করতে হাজির হয়েছে সিআইডি ও দুর্গাপুরের ফরেনসিক বিভাগের বিশেষ দল। তারা এদিন ওই গয়নার দোকানে পরিদর্শন করার সঙ্গেই রানিগঞ্জের কিছু অংশে নানান তথ্য সংগ্রহে জুটেছে বলে জানা গিয়েছে।
ডাকাতির ঘটনায় ইতিমধ্যেই বেশ কিছু সাফল্য মিলেছে বলে দাবি, আর সেই সফলতার বিষয় এবার উঠে এসেছে সকলের সামনে। অবশেষে দেখা গিয়েছে ডাকাতির সময় ছিনিয়ে নেওয়া বেশ কিছু হিরে, জহরত বসানো সোনার গয়না উদ্ধার হয়েছে। ডাকাত দলের ছিনিয়ে নেওয়া এক হন্ডা সিটি কার থেকে। আর তার সঙ্গেই উদ্ধার হয়েছে রানিগঞ্জে একটি বাইক ও আসানসোল এলাকায় একটি বাইক। একই সঙ্গে উদ্ধার হয়েছে দুÜৃñতীদের সঙ্গে থাকা ৪২ রাউন্ড তাজা কার্তুজ আর সেই সঙ্গেই পুলিশের কাছে বাজেয়াপ্ত করা হয়েছে দুÜৃñতী দলের দু’টি কাপড়জামা বোঝাই ব্যাগ।
এই ঘটনায় রবিবার বিকেলে গিরিডির সরিয়ার জঙ্গল থেকে পালাতে যাওয়ার সময় গাড়িতে থাকা ঝাড়খণ্ডের গিরিডি জেলার গোপালগঞ্জের বাসিন্দা সুরজ সিংকে গ্রেপ্তার করে পুলিশ। পরবর্তীতে বিহারের সিওয়ানে আটক করা হয় কুখ্যাত দুÜৃñতী সনু সিংকে। জানা গিয়েছে, এই দুই দুÜৃñতী এর আগেও বিভিন্ন অংশে দুÜৃñতীমূলক কাজকর্মের সঙ্গে যুক্ত ছিল। চুরি-ডাকাতি ছিনতাই এমনকি হত্যার অভিযোগ রয়েছে এদের বিরুদ্ধে। এবার সেই কুখ্যাত ডাকাত দল সুপরিকল্পিত ভাবে রানিগঞ্জে শহরের প্রাণ কেন্দ্রে দিনেদুপুরে এরূপ ডাকাতির ঘটনা ঘটিয়ে কয়েক কোটি টাকার গয়না সঙ্গে নিয়ে চম্পট দেওয়ার ঘটনায় পুলিশ প্রশাসন সক্রিয় হয়ে মোকাবেলা করায় তা রুখে দেওয়া সম্ভব হল বলেই মনে করছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট।
এখন দেখার, সমগ্র এই ডাকাত দল ও ডাকাতি হওয়া সমগ্র অলংকার সামগ্রী কত দ্রুত উদ্ধার করতে পারে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + five =