জুনিয়র ডাক্তারদের সস্নেহে হুঁশিয়ারির সুর মুখ্যমন্ত্রীর

কলকাতা : হাসপাতালে কাজ না করে বেসরকারি ক্ষেত্রে কাজ করার অভিযোগ উঠছিল একাংশ চিকিৎসকের বিরুদ্ধে। এবার এবিষয়ে কিছুটা সস্নেহেই হুঁশিয়ারির সুর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মুখ্যসচিবের ফোনের মাধ্যমে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের সঙ্গে কথা বলার সময় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আপনারা কি জানেন, আপনাদের মধ্যে কেউ কেউ সরকারি হাসপাতালে কাজ না করে স্বাস্থ্যসাথীর কার্ডে অপারেশন করেছেন। আমি কি তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ নেব?”

আন্দোলনকারীদের তরফে বলা হয়, ‘”ম্যাম আপনার কাছে ভুল খবর যাচ্ছে”। মুহূর্তে তা খারিজ করে মুখ্যমন্ত্রী বলেন, “আমিও বিশ্বাস করি না, তবে অবৈধ কাজের অভিযোগ আসছে।” এরপরই স্বাস্থ্যসাথীর কার্ডে বেসরকারি হাসপাতালে চিকিৎসকদের অপারেশনের প্রসঙ্গ টেনে আনেন তিনি। পদক্ষেপের হুঁশিয়ারিও দেন। দৃশ্যতই কিংকর্তব্যবিমূঢ় দেখায় কিছু জুনিয়র চিকিৎসককে।

পরে মুখ্যমন্ত্রী এও বলেন, “গায়ের জোরে সব কিছু হয় না, আলোচনার মাধ্যমেই সব হয়। মনে রাখবেন আমাদের সরকার কিন্তু মানিবক।” মুখ্যমন্ত্রীর অভয়, “অনেক অবৈধ কাজের অভিযোগ আসছে, তারপরেও আমরা কোনও কড়া পদক্ষেপ নিইনি। মনে রাখবেন, আমরা মানবিকতার পক্ষে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =