বুদ্ধদেবের প্রয়াণে শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী, দান করা হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীর দেহ

কলকাতা : প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী নিজের এক্স হ্যান্ডেলে জানিয়েছেন, “প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর প্রয়াণে শোকাহত ও মর্মাহত। আমি তাঁকে গত কয়েক দশক ধরে চিনি এবং গত কয়েক বছরে যখন তিনি অসুস্থ ছিলেন আমি তাঁকে দেখতে গিয়েছিলাম। শোকের এই মুহূর্তে মীরাদি এবং সুচেতনের প্রতি আমার আন্তরিক সমবেদনা। আমি সিপিআই (এম) দলের সদস্যদের এবং তাঁর সমস্ত অনুরাগীদের প্রতি সমবেদনা জানাচ্ছি।”

প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শেষযাত্রা বৃহস্পতিবার হবে না বলে জানালেন মহম্মদ সেলিম। সিপিএমের রাজ্য সম্পাদক জানিয়েছেন, আপাতত বৃহস্পতিবার সকালে বুদ্ধদেবের দেহ তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতেই রাখা হবে তাঁর আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধবদের জন্য। পরে তাঁর দেহ সংরক্ষণ করা হবে।

শুক্রবার সকাল ১০টায় আলিমুদ্দিন স্ট্রিটের দফতরের আনা হবে বুদ্ধদেবের দেহ। সেখান থেকে বিকেল ৪টের সময় শুরু হবে শেষযাত্রা। তবে বুদ্ধদেবের শেষকৃত্য হবে না। সেলিম জানিয়েছেন, বুদ্ধদেব তাঁর দেহ দান করে গিয়েছিলেন। শেষযাত্রার পরে তাঁর ইচ্ছে অনুযায়ী প্রাক্তন মুখ্যমন্ত্রীর দেহ দান করা হবে। দলীয় সূত্রে খবর, এসএসকেএম হাসপাতালে দান করা হবে বুদ্ধদেবের দেহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − four =