কড়া নজরদারিতে ফাঁক! ফের যাদবপুরে ব়্যাগিংয়ের অভিযোগ প্রথম বর্ষের পড়ুয়ার

এক ছাত্রের রহস্যমৃত্যুর পর চলেছে ধরপাকড়। জবাবদিহি করতে হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নজরজারিতে বসেছে সিসি ক্যামেরা।
এত কিছুর পরেও মাত্র তিন মাসের ব্যবধানে ফের র‌্যাগিংয়ের অভিযোগ উঠল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। এবারও সেই মেন হস্টেলের ক্যাম্পাসেই র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। দর্শন বিভাগের স্নাতকোত্তরের প্রথম বর্ষের এক ছাত্র অভিযোগ তুলেছেন। নাম গোপন রেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চিঠিতে অভিযোগ জানিয়েছেন তিনি।
যাদবপুর বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, মেন হস্টেলের সিডি ব্লকে থাকতেন ওই প্রথম বর্ষের পড়ুয়া। সম্প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অভিযোগ জানিয়ে চিঠি দেন ওই ছাত্র। চিঠিতে তিনি অভিযোগ করেছেন, তাঁকে হস্টেলে হেনস্থা করা হচ্ছে। নিরাপত্তার অভাব বোধ করছেন। তাই অভিযোগ জানিয়ে হস্টেল ছেড়ে চলে যাচ্ছেন।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, চিঠিতে ওই ছাত্র লিখেছেন যে হস্টেলে যাওয়ার পর থেকে তাঁর উপর নানাভাবে র‌্যাগিংয়ের চেষ্টা চলে। বিভিন্নভাবে তাঁকে হেনস্থা করা হয়। কখনও মেসের বাজার নিয়ে অকথ্য গালাগালি, আবার কখনও তাঁকে দেখে কয়েকজন আবাসিক নানাভাবে মুখের অঙ্গভঙ্গি করেন। এমনকী বিষয়টি জানাজানি যাতে না হয় তার জন্য হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। ঘটনার পর থেকে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন বলে চিঠি জানিয়েছেন ওই পড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *