ইডির উপর হামলার ঘটনায় ফের তদন্তে সিবিআই

ইডির উপর হামলার ঘটনায় ফের বনগাঁয় তদন্তে সিবিআই। চলতি বছর ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় তদন্তে বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর বাড়িতে এসেছিল ইডি। শংকরকে গ্রেপ্তারের সময় তার বাড়ির বাইরে মব তৈরি হয়। আচমকা হামলা চালানো হয় ইডি আধিকারিকদের গাড়ির উপর। ইডি আধিকারিকদের গাড়ির উপরে হামলার ঘটনায় বনগাঁ থানায় অভিযোগ দায়ের করা হয় ইডির তরফে। পরবর্তীতে কলকাতা হাইকোর্ট সেই তদন্তভার দেয় সিবিআই এর হাতে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় সিবিআই আধিকারিকরা শংকরের বাড়ি সংলগ্ন এলাকায় আসেন এবং সমস্ত কিছু খতিয়ে দেখেন এবং ভিডিওগ্রাফি করে নিয়ে যান। সোমবার ফের ইডির উপর হামলার ঘটনায় বনগাঁয় তদন্তে সিবিআই ও তাদের ফরেনসিক টিম। হামলার ঘটনাস্থলে তদন্ত করছেন তারা। সমস্ত তদন্ত প্রক্রিয়া ডিজিটাল এভিডেন্স হিসেবে সংগ্রহ করা হয়। এরপর পরবর্তীতে সিবিআই আধিকারিকরা বনগাঁ পুরসভার বর্তমান চেয়ারম্যান গোপাল শেঠের বাড়িতে যান।

থ্রি ডি স্ক্যানার দিয়ে ইডির উপর হামলার ঘটনাস্থল ও শংকরের বাড়ির ছবি তোলেন তারা। পরবর্তীতে শঙ্কর আঢ্যর স্ত্রী বনগাঁ পৌরসভার বর্তমান ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আঢ্যর হাতে তিনটি নোটিস দেয় সিবিআই। সাড়ে তিন ঘণ্টা তদন্ত করবার পর বনগাঁ থেকে বেরিয়ে গেলেন ইডি আধিকারিকরা। তবে শংকরের বাড়ির ঢিল ছোঁড়া দূরত্বে রয়েছে বেশ কিছু সিসিটিভি ক্যামেরা। সেটির তার খোলা অবস্থায় পড়ে রয়েছে। সূত্রের খবর সেই বিষয়ে বনগাঁ পুরসভাকে নোটিস দিয়ে জানতে চাই সিবিআই আধিকারিকরা। পাশাপাশি বনগাঁ থানার পুলিশের কাছেও জানতে চাওয়া হয় সিসিক্যামেরা সংক্রান্ত তথ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − three =