আফগানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে অধিনায়ক রোহিত শর্মা, ফিরলেন বিরাটও

আফগানিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। বৃহস্পতিবার শুরু তিন ম্যাচের এই সিরিজ। ভারতের দল ঘোষণায় বড় চমক। ক্য়াপ্টেন হিসেবে ফিরলেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের কাছে এটাই শেষ সুযোগ। এরপর ভরসা আইপিএল। তবে দল হিসেবে নামা, আর ভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলে দল হয়ে ওঠা, সহজ নয়। আফগানিস্তান শিবিরের আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে। পাওয়া যাবে না তিন তারকাকে। ঝুঁকি এড়াতেই আফগান সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে। রোহিতের পাশাপাশি ফিরেছেন বিরাট কোহলিও।

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফর্ম্য়াটে দেশের হয়ে খেলতে দেখা যায়নি রোহিত শর্মা, বিরাট কোহলিকে। হার্দিক পান্ডিয়াকে ‘প্রোজেক্ট’ করে এগচ্ছিল বোর্ড। যদিও তাঁর চোট থাকায় পরিকল্পনা বদলাতে হল। এখনই একশো শতাংশ নিশ্চিত না হলেও বলাই যায়, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যাপ্টেন থাকবেন রোহিত শর্মাই। খেলবেন বিরাট কোহলিও। তাঁদের সঙ্গে দীর্ঘ আলোচনার কারণেই আফগানিস্তানের বিরুদ্ধে টিম বাছাইয়ে এত দেরি বলে মনে করা হচ্ছে।

ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপে চতুর্থ ম্যাচেই চোট পেয়েছিলেন হার্দিক পান্ডিয়া। কবে মাঠে ফিরবেন, এই নিয়ে জল্পনার অন্ত নেই। আফগানিস্তানের বিরুদ্ধে ফেরার কথা ছিল হার্দিকের। যদিও ফিট হয়ে উঠতে পারেননি। হার্দিকের পাশাপাশি নেই সূর্যকুমার যাদবও। দক্ষিণ আফ্রিকা সফরে শেষ টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করেছিলেন সূর্য। সেই ম্যাচেই ফিল্ডিংয়ে চোট পেয়েছিলেন। যে কারণে সূর্যকে আফগানিস্তান সিরিজে পাওয়া যাচ্ছে না। আঙুলের চোটে নেই তরুণ ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়ও। তবে রোহিত শর্মা এবং বিরাট কোহলির ফেরা যে তাৎপর্যপূর্ণ, বলার অপেক্ষা রাখে না।

আফগান সিরিজের জন্য ঘোষিত স্কোয়াড- রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক ভার্মা, রিঙ্কু সিং, জীতেশ শর্মা, সঞ্জু স্যামসন, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, আবেশ খান, মুকেশ কুমার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *