কেন্দ্রীয় নিয়মের প্রতিবাদে বাস বন্ধ, অলিখিত ধর্মঘটে চালক ও মালিকরা

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: দেশজুড়ে পরিবহণ আইনে চালকদের ওপর কেন্দ্রের নতুন নিয়ম লাগু করার প্রতিবাদে এবার বাস বন্ধ করে অলিখিত ধর্মঘটে নামলেন বাস চালক ও বাস মালিকরা। বুধবার সকাল থেকে পানাগড় বাজারের বিভিন্ন প্রান্তে চালকরা বাস দাঁড় করিয়ে প্রতিবাদে নামেন।
তাঁদের দাবি, কেন্দ্র সরকার যে নতুন নিয়ম লাগু করেছে, চালকদের ওপর, তাতে তাঁদের বাস চালাতে গেলে সমস্যায় পড়তে হবে। আইন স্থগিত নয়তো যতক্ষণ না পুরোপুরি ভাবে নতুন নিয়ম প্রত্যাহার করছে, ততক্ষণ তাঁরা বাস রাস্তায় নামবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন। অন্যদিকে রাস্তায় বাস না চলায় সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা।
তাঁদের অভিযোগ, ঘণ্টার পর ঘণ্টা তাঁরা বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে থেকেও কোনও বাস না পাওয়ায় সময়মতো কর্মস্থলে না পৌঁছতে পারলে তাঁরা বেতন পাবেন না। তাঁদের সংসার চালাতে সমস্যায় পড়তে হবে। অন্যদিকে যাত্রী হয়রানির মোকাবিলা করতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান সুভাষ মণ্ডলের দাবি, এই পরিস্থিতি মোকাবিলা করার জন্য দক্ষিণবঙ্গের সমস্ত বাস ডিপো থেকে ১০০টি বাস রাস্তায় নামানো হয়েছে। তবে শেষ পর্যন্ত নতুন আইন আদৌও প্রত্যাহার হয় কিনা, তার দিকে তাকিয়ে বসে আছেন চালকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *