ইংল্যান্ডের টেস্ট কোচ হওয়ার দৌড়ে ম্যাককালাম, ছাড়তে হতে পারে নাইট শিবির

ইংল্যান্ডের পরবর্তী টেস্ট কোচ হওয়ার দৌড়ে নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম। ইংল্যান্ড এই সপ্তাহে ক্রিস সিলভারউডের জায়গায় নয়া কোচ কে হবে তা ঘোষণা করবে। এই পরিস্থিতিতে ৪০ বছর বয়সী ম্যাককালাম টেস্ট দলের কোচ হতে পারেন। ম্যানেজমেন্টের পছন্দের তালিকায় শীর্ষস্থানে রয়েছেন ম্যাককালাম। অন্যদিকে ইংল্যান্ডের ওয়ানডে ও টি -২০ দলের জন্য একজন কোচ নিয়োগ করা হবে।

মনে করা হয়েছিল, ম্যাককালামের টি -২০ ক্রিকেটে কোচিং করার অভিজ্ঞতার কারণে তাকে সীমিত ওভারের কোচ করা হবে। তবে এখন জানা যাচ্ছে, নয়া অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে টেস্ট দলের কোচের পদে নেতৃত্ব দেবেন ম্যাককালাম। কোচ হিসেবে যোগ দিলে প্রথম সিরিজই জুনে কিউয়িদের বিরুদ্ধে। ম্যাককালাম ব্যাটসম্যান হিসেবে তার আক্রমণাত্মক মনোভাবের জন্য পরিচিত। স্টোকসও একই ধরনের, এই জুটি খারাপ ফর্মে থাকা ইংলিশ দলের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে পারে বলে আশা করছেন সমর্থকরা।

যদিও ম্যাককালামের কোচ হিসেবে নিয়োগ নিয়ে এখনও কোনও নিশ্চয়তা নেই। ম্যাককালামের তেমন অভিজ্ঞতাও নেই, এর আগে কখনোই প্রথম-শ্রেণীর ম্যাচে কোচের দায়িত্বে ছিলেন না তিনি। তবে নিউজিল্যান্ডের হয়ে ১০১ টি টেস্ট খেলেছেন। অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডকে টানা সাতটি টেস্ট সিরিজে নেতৃত্ব দিয়েছেন। উল্লেখ্য, বর্তমানে আইপিএল চলায় ম্যাককালাম কলকাতা নাইট রাইডার্স দলের সঙ্গে রয়েছেন। ইংল্যান্ডের কোচ হলে নাইটদের কোচের পদ ছাড়তে হবে ম্যাককালামকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =