বিধানসভায় মুলতুবি প্রস্তাব উত্থাপন বিজেপির

কলকাতা : শুক্রবার বাদল অধিবেশনের পঞ্চম দিনে প্রথমার্ধের প্রশ্নোত্তর পর্ব শেষ হতেই বিরোধী দল বিজেপির তরফে এক মুলতুবি প্রস্তাব উত্থাপন করে বিজেপি। বিধায়ক শঙ্কর ঘোষ তা পাঠ করেন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী–সহ বিশাল লামা, তাপসী মন্ডল, মধুসূদন বাগ, জোয়েল মুর্মু প্রমুখ এই প্রস্তাবের সমর্থনে সই করেছেন।

উল্লেখ্য, ৩ জুলাই কলকাতার মহানাগরিক তথা মেয়র ফিরহাদ হাকিম এক বিতর্কিত মন্তব্য করেন। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা দূরে থাক, এ নিয়ে জলঘোলা অব্যাহত। যদিও অধ্যক্ষ তাদের ওই দাবি খারিজ করেছেন। এরই প্রতিবাদে সরব হন। সকলের হাতে ধরা ছিল শ্রীমৎ ভাগবতগীতা। প্রতীকী প্রতিবাদ জানানোর পাশাপাশি তাদের দাবি অবিলম্বে ওই বক্তব্য প্রত্যাহার করতে হবে।

অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায় জানান, এই বিষয়ে আলোচনার জন্য সভায় সময় বরাদ্দ করা সম্ভব নয়। হইচই বাঁধে তাতে। স্লোগান শুরু করে চিৎকার চেঁচামেচি চলতে থাকে। এই পরিপ্রেক্ষিতে ওয়াকআউট করে বিজেপির সমস্ত সদস্যরা। লবি পেরিয়ে সটান বিধানসভার দক্ষিণ গেটে পৌঁছে যান তাঁরা সকলে। বিক্ষোভ দেখানো হয়।

বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী এর নেতৃত্বে ছিলেন। সেখানে বিক্ষোভকারীদের দাবির স্বপক্ষে শুভেন্দু অধিকারী বলেন, অবিলম্বে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে ওই বক্তব্যের জন্য পদত্যাগ করতে হবে। তা না হলে বিরোধী দল বিজেপির তরফে বয়কট চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 18 =