সুকান্তের বাংলা ভাগের প্রস্তাবে চ্যালেঞ্জ ছুড়লেন বিজেপি বিধায়কই

কলকাতা : উত্তরবঙ্গের আট জেলাকে উত্তর-পূর্বের সঙ্গে যুক্ত করার দাবিতে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। বৃহস্পতিবার এ ব্যাপারে সুকান্তর দাবিকে নস্যাৎ করে দিলেন বিজেপির উত্তরবঙ্গের অন্যতম বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা।

কার্শিয়াঙের বিজেপি বিধায়ক কলকাতায় বলেন, “আমি বিজেপি বিধায়ক হিসেবে বলছি, এটা মেনে নেব না। কারণ, এতে যারা আলাদা রাজ্য চাই, তাদের দাবি পূরণ হবে না।” নিজের দাবির সপক্ষে বিষ্ণুপ্রসাদ বলেন, ৩৭১ এফ ধারায় সিকিমকে অন্তর্ভুক্ত করা হয়েছিল উত্তর-পূর্ব পর্ষদের সঙ্গে, বাংলার সেই সম্ভবনা নেই। আধা স্টেট কোনও দিন পর্ষদে যেতে পারবে না। এটা অবাস্তব ধারণা।

বিজেপি বিধায়কের অভিযোগ, “২৪ এর ফল নিয়ে সুকান্ত মজুমদার হতাশ আছেন। তাই নজর ঘোরাতে উত্তরবঙ্গের আলাদা রাজ্যের দাবিদারদের নিয়ে রাজনীতি করছেন।”

প্রসঙ্গত, বুধবারই সুকান্তবাবু বলেন, “উত্তরবঙ্গের উন্নয়নের স্বার্থে তিনি প্রধানমন্ত্রীকে একথা বলেছেন।” বুধবারই সুকান্তর এই দাবির তীব্র প্রতিবাদ জানিয়েছিল তৃণমূল। ভোটে হারের বদলা নিতে বাংলা ভাগের চক্রান্ত করা হচ্ছে বলেও অভিযোগ করেছিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 7 =