বাংলার সঙ্গে রাজনৈতিক বৈষম্য করা হচ্ছে, দিল্লি যাওয়ার আগে প্রতিক্রিয়া মমতার

কলকাতা  : বাংলার সঙ্গে রাজনৈতিক বৈষম্য করা হচ্ছে, শুক্রবার দুপুরে দিল্লি যাওয়ার আগে এই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেছেন, “আমি নীতি আয়োগের বৈঠকে বাংলার সঙ্গে যে রাজনৈতিক বৈষম্য করা হচ্ছে তার প্রতিবাদ করব। তাঁদের মন্ত্রী ও বিজেপি নেতাদের মনোভাব এমন যে তাঁরা বাংলাকে ভাগ করতে চায়। আর্থিক বঞ্চনার পাশাপাশি তারা ভৌগলিক বঞ্চনাও আরোপ করতে চায়। ঝাড়খণ্ড, বিহার ও বাংলাকে ভাগ করার জন্য বিভিন্ন নেতা বিভিন্ন বক্তব্য করছেন। আমরা এর নিন্দা জানাই। আমরা আমাদের কন্ঠস্বর রেকর্ড করতে চাই এবং আমি সেখানে উপস্থিত থাকব।”

শনিবার দিল্লিতে নীতি আয়োগের বৈঠকে, সেই বৈঠকে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক দিকে ‘আর্থিক বঞ্চনা’ আর অন্য দিকে ‘বাংলা ভাগের’ চক্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ তুলে শুক্রবার দিল্লি যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে মমতা নিজেই জানালেন, প্রতিবাদ জানাতেই তিনি নীতি আয়োগের বৈঠকে যোগ দিচ্ছেন।

মুখ্যমন্ত্রী এ-ও জানালেন, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনও নীতি আয়োগের বৈঠকে থাকতে পারেন। মমতার কথায়, ‘‘বৈঠকে থাকব কিছু ক্ষণ। কিছু বলতে দিলে বলব। আর না হলে প্রতিবাদ করব। বাংলার হয়ে কথা বলব। আমি যতদূর জানি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনও থাকবেন। দু’জন মিলে প্রতিবাদ করব।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − four =