গ্রিন পার্ক থেকে ৩ পয়েন্ট পেল বাংলা

পরপর দুই ম্যাচ ফুল মার্কস পেল না বাংলা। রঞ্জি ট্রফির এই নয়া মরসুমে অন্ধ্রপ্রদেশের পর উত্তরপ্রদেশের বিরুদ্ধেও ড্র করল বাংলা। নীতীশ রানার দলের বিরুদ্ধে মন্ত্রীমশাইয়ের বাংলা প্রথম ইনিংস লিডের কারণে পেয়েছে ৩ পয়েন্ট। আর উত্তরপ্রদেশের প্রাপ্তি এক পয়েন্ট। এই মরসুমে ২টো ম্যাচ খেলার পর গত বারের রঞ্জি ট্রফির রানার্স বাংলা গ্রুপ-বি এর পয়েন্ট টেবলের চার নম্বরে রয়েছে।

কুয়াশার কারণে কানপুরের গ্রিন পার্কে বাংলা-উত্তরপ্রদেশের ম্যাচে বার বার বাধা সৃষ্টি করেছিল। আবহাওয়ার জন্য চতুর্থ দিন তো খেলাই শুরু হয়নি। এই অ্যাওয়ে ম্যাচ জিতলে বাংলা হয়তো পুরো ৬ পয়েন্টই পেয়ে মাঠ ছাড়তে পারত। কিন্তু প্রকৃতির কোপে তেমনটা হল না। অবশ্য ড্র হলেও একটাই স্বস্তি ঝুলিতে এসেছে ৩ পয়েন্ট।

গ্রিন পার্কে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলা অধিনায়ক মনোজ তিওয়ারি। উত্তরপ্রদেশকে প্রথম ইনিংসে মহম্মদ কাইফ, সুরজ সিন্ধু জয়সওয়ালরা ৬০ রানে গুটিয়ে দিয়েছিল। এরপর বাংলার প্রথম ইনিংসে ওঠে ১৮৮ রান। যার মধ্যে ৮ উইকেট একাই তুলে নেন ভুবনেশ্বর কুমার। বাংলার হয়ে বল হাতে অবদান রাখার পর দলের প্রয়োজনে ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মহম্মদ কাইফ। বাংলার প্রথম ইনিংসের পর ১২৮ রানের লিড ছিল। এরপর দ্বিতীয় ইনিংসে উত্তরপ্রদেশ ৫২ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ১৭৮ রান তোলে। উত্তরপ্রদেশের দ্বিতীয় ইনিংসে ৩টি উইকেট নেন মহম্মদ কাইফ। চতুর্থ দিনের খেলা না হওয়ায় ম্যাচ ড্র ঘোষণা করা হয়। উত্তরপ্রদেশ পায় ১ পয়েন্ট আর প্রথম ইনিংসে লিড থাকার কারণে বাংলা পায় ৩ পয়েন্ট। ম্যাচের সেরার পুরস্কার পান মহম্মদ কাইফ। এ বার ইডেনে ১৯ জানুয়ারি থেকে ছত্তিশগড়ের বিরুদ্ধে খেলবে বাংলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *