অভিনব ফাঁদে বন্য জন্তু শিকারের চেষ্টার অভিযোগ, উদ্ধার বনবিভাগের

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: জঙ্গলে অভিনব ফাঁদ পেতে বন্য জন্তু শিকারের চেষ্টার অভিযোগ উঠল। খবর পেয়ে সেই ফাঁদ উদ্ধার করল বনবিভাগ। একাধিক বাঁশের সঙ্গে জড়ানো তার উদ্ধার করল বন দপ্তর। বন্য জন্তু শিকার করতেই এই ফাঁদ পাতা হয়েছিল বলে মনে করছে বন দপ্তর। বাঁকুড়ার জয়পুরের জঙ্গলে ফাঁদ উদ্ধারের ঘটনায় আরও বেশি করে নজরদারি বাড়াচ্ছে বলে বন দপ্তর সূত্রে খবর।
বাঁকুড়ার জয়পুরের জঙ্গলে অভিনব ফাঁদ উদ্ধার করল বন দপ্তর। জঙ্গলের মাঝে বাঁশের সঙ্গে জড়ানো বাইকের এক্সেলেটর তার দিয়ে ফাঁদ তৈরি করে তা জঙ্গলের মধ্যে ফেলে দেয় দুÜৃñতীকারীরা। রবিবার সকালে স্থানীয় মানুষের নজরে আসতেই জয়পুর বনবিভাগে খবর দেওয়া হয়। জয়পুর বনবিভাগের কর্মীরা জঙ্গল থেকে একাধিক ফাঁদ উদ্ধার করে নিয়ে যান। জানা গিয়েছে, জঙ্গলের বুনো শূয়োর, হরিণ, খরগোশ সহ বন্য জন্তু ধরতেই এই ধরনের ফাঁদ পাতা হয়েছিল।
দুÜৃñতীরা জঙ্গলের ঝোপের মাঝে এই ধরনের ফাঁদ পেতে এইসব জীবজন্তু ধরার পরিকল্পনা করেছিল বলেই মনে করা হচ্ছে। তবে এর আগে এমন ফাঁদ নজরে আসেনি বলেও দাবি করেছে বন দপ্তর। সূত্রের খবর, এমন অভিনব ফাঁদ পেতে বন্য জন্তু শিকারের চেষ্টা ভাবাচ্ছে বনবিভাগকেও। এখন দেখার এই ধরনের ফাঁদ পেতে বন্য জন্তু শিকারের চেষ্টা কী ভাবে বন দপ্তর ঠেকাতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 16 =