দুষ্কৃতী নিয়ে পুর ইঞ্জিনিয়ারের বাড়িতে হামলার অভিযোগ প্রোমোটারের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: গায়ের জোরে প্ল্যান পাশ করানোর দাবিতে পুরসভায় ইঞ্জিনিয়ারের বাড়িতে চড়াও হওয়ার অভিযোগ এক প্রোমোটারের বিরুদ্ধে। রবিবার ঘটনাটি ঘটেছে আসানসোলের হিরাপুর থানার অন্তর্গত গুরুনানক পল্লিতে। ঘটনার বিস্তারিত বিবরণ জানিয়ে হিরাপুর থানায় প্রোমোটার ও তাঁর সঙ্গে থাকা দুষ্কৃতীদের বিরুদ্ধে হিরাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগকারী ইঞ্জিনিয়ার অভিজিৎ অধিকারীর দাবি, বেশ কয়েকদিন ধরে আসানসোলের ঊষাগ্রামে নির্মীয়মাণ একটি বহুতলের প্ল্যান পাশ করার জন্য চাপ দিচ্ছিলেন আসানসোল উত্তর থানার আরাডাঙার বাসিন্দা আশিস প্যাটেল নামে এক প্রোমোটার। নির্মীয়মাণ বহুতলটির প্ল্যান না থাকায় পুরসভার পক্ষ থেকে কাজ বন্ধ করে দেওয়া হয় এবং পুরসভার নিয়ম অনুযায়ী জরিমানাও করা হয়। প্রোমোটারকে প্রয়োজনীয় কাগজ ও কর্পোরেশনের প্রাপ্য মিটিয়ে না দিলে প্ল্যান পাশ করা সম্ভব নয় বলায় ওই প্রোমোটার রবিবার রাত্রে ৫০- ৬০ জন দুষ্কৃতী নিয়ে চড়াও হন তাঁর বাড়িতে। তিনি তখন বাড়িতে না থাকায় তাঁর স্ত্রী মৌমিতা অধিকারীকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হুমকি দেন।
ঘটনা প্রসঙ্গে পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় জানান, এই ধরনের ঘটনা কখনওই বরদাস্ত করা হবে না। এই ঘটনার জন্য পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। তৃণমূল নেতা ভি শিবদাসন দাশুর দাবি, প্রোমোটার রাজ ও গুণ্ডামি কোনও মতেই সহ্য করা হবে না। পুরসভা তাদের মতো কাজ করবে, তাতে বাধা এলে পুলিশ আইনসঙ্গত ব্যবস্থা নেবে। পুরনিগমের বিরোধী দলনেতা এক টুইট বার্তায় লেখেন, পুর নিগমের মেয়র তাঁর কর্মচারী ও আধিকারিকদের নিরাপত্তা দিতে ব্যর্থ, তিনি পুরবাসীদের নিরাপত্তা দেবেন কী ভাবে। অভিযুক্ত প্রোমোটারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও, যোগাযোগ করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *