মহরমকে নির্বিঘ্ন রাখতে পুলিশের তরফে সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে : রাজীব কুমার

কলকাতা: মহরমকে কেন্দ্র করে যাতে কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় রাজ্য সরকার সে ব্যাপারে সতর্ক রয়েছে। এই আবহে কারো অসুবিধে সৃষ্টি না করে এক সঙ্গে ধর্মীয় অনুষ্ঠান পালন করতে সরকারের তরফে বার্তা দেওয়া হয়েছে। রাজ্য পুলিশের মহা নির্দেশক হিসেবে পুনরায় দায়িত্ব নেওয়ার পর সোমবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হন রাজীব কুমার। তিনি জানান মহরমকে নির্বিঘ্ন রাখতে পুলিশের তরফে সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কেউ হাতে আইন তুলে নিতে চাইলে কঠোর পদক্ষেপ করা হবে। মহরম উপলক্ষ্যে রাজ্যবাসীকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, “ধর্ম যার যার, উৎসব সবার’ এটা মাথায় রেখে সবাই উৎসব পালন করুন। তবে খেয়াল রাখবেন আপনার উৎসবের জন্য যেন অন্যের অসুবিধা না হয়।”

একই সঙ্গে দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে সুড়ঙ্গের খোঁজ পাওয়া প্রসঙ্গে ডিজি বলেন, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। এটা নিয়ে অযথা কেউ উত্তেজনা ছড়াবেন না। সাংবাদিক বৈঠকে ডিজির সঙ্গে উপস্থিত ছিলেন এডিজি আইনশৃঙ্খলা মনোজ ভার্মা। কুলতলির বিষয়ে তিনি বলেন, “এর পিছনে কোনো জালিয়াতির চক্র যুক্ত থাকতে পারে। এর পিছনে ছোট না বড় কোন ।আঠা আছে সেটা এখন‌ই বলা সম্ভব নয়, আমরা তদন্ত করে দেখছি।”

সোমবারই রাজ্য পুলিশের ডিজি পদে ফিরেছেন রাজীব কুমার। লোকসভা ভোটের সময়ে নির্বাচন কমিশনের নির্দেশে আইপিএস অফিসার রাজীব কুমারকে ডিজি পদ থেকে সরাতে বাধ্য হয় রাজ্য সরকার। তবে লোকসভা ভোট মিটলেও রাজ্যের একাধিক আসনে উপ নির্বাচন থাকায় এতদিন ডিজি পদে ফেরানো হয়নি রাজীবকে। ওই দায়িত্ব সামলাচ্ছিলেন সিনিয়র আইপিএস অফিসার সঞ্জয় মুখোপাধ্যায়। সম্প্রতি রাজ্যে একাধিক গণপিটুনির ঘটনা ঘটেছে। পরিস্থিতির জন্য অনেকে পুলিশি নিষ্ক্রিয়তাকেও দায়ী করেছিলেন। এ ব্যাপারে নবান্নের হুঁশিয়ারির পরও কলকাতা-সহ জেলায় জেলায় একাধিক গণপিটুনির ঘটনা সামনে এসেছিল। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডিজি বলেন, “কোথাও কোনও সমস্যা হলে পুলিশকে জানান, হাতে আইন তুলে নেবেন না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 10 =