বড় রানে ফেরার জন্য কোহলিকে ‘বিরাট’ পরামর্শ এবিডি’র

গত শনিবার চলতি আইপিএলে প্রথম অর্ধ শতরানের দেখা পেয়েছেন বিরাট কোহলি । চূড়ান্ত অফ-ফর্মের মধ্যে দিয়ে যাওয়া আরসিবি-র  প্রাক্তন অধিনায়ক রান পেলেও, তাঁকে পুরানো মেজাজে দেখা যায়নি। কারণ গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ওপেন করতে নেমে ৫৩ বলে ৫৮ রান করেছিলেন বিরাট। তবুও ছন্দ হারানো কিংবদন্তির পাশে দাঁড়িয়ে তাঁকে মানসিকতার বদল ঘটানোর পরামর্শ দিলেন এবি ডিভিলিয়ার্স।

‘মিস্টার ৩৬০ ডিগ্রি’ একটি বিদেশি সংবাদ সংস্থাকে বলেন, “বিরাট হল জাত ব্যাটার। কয়েকটা ভাল ইনিংস খেলে দিলেই ফের পুরানো ছন্দ পেয়ে যাবে। কিন্তু যদি এরপর বড় রান করতে না পারে তাহলে বিরাটের সমস্যা কিন্তু বেড়েই যাবে! আইপিএল-এর মতো বড় মঞ্চে রান না করতে পারলে বিরাট কতটা সমস্যায় পড়বে সেটা আমার পক্ষে অনেক দূর থেকে বলা সম্ভব নয়। তবে সমস্যা বাড়বেই। কারণ ওর মতো ব্যাটার সবসময় বড় রান করতে চায়।”

এখনও পর্যন্ত ১০ ম্যাচে বিরাট মাত্র ১৮৬ রান করেছেন। গড় ২০.৬৬। স্ট্রাইক রেট ১১৬.২৫, যা একেবারেই বিরাট কোহলি সুলভ নয়। তবে প্রিয় বন্ধুকে ফিরে আসার উপায়ও বাতলে দিলেন আরসিবি-র প্রাক্তন সতীর্থ। ডিভিলিয়ার্স যোগ করেন, “বিরাট রাতারাতি খারাপ ব্যাটার হয়ে গিয়েছে এমনটা কিন্তু নয়। সেটা বিরাট নিজেও খুব ভালভাবে জানে। তবে ওর মনের মধ্যে এই মুহূর্তে কী চলছে সেটাই আসল বিষয়। এই সময় সমস্ত বাজে চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলে দেওয়া উচিত। সবসময় খোলা মনে থাকতে হবে। রানে ফেরার এটাই প্রথম শর্ত।”

প্রথম ৯ ম্যাচে মাত্র ১২৮ রান (৪১ , ১২, ৫, ৪৮, ১,১২, ০, ০, ৯) রান করেছিলেন তিনি। এরমধ্যে আবার পরপর দুই ম্যাচে হয়েছেন ‘গোল্ডেন ডাক’ও! অর্থাৎ ফিরেছেন প্রথম বলেই। এমন অবস্থায় বুধবার ফের একবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামবেন বিরাট। তাঁকে কি সেই পুরানো খুনে মেজাজে দেখা যাবে? অপেক্ষা আর কয়েক ঘন্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + four =