কেকে-র মৃত্যুর তদন্ত চেয়ে হতে চলেছে জনস্বার্থ মামলা

সঙ্গীত শিল্পী কেকের  মৃত্যুর নিরপেক্ষ তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হতে চলেছে।সেদিন নজরুল মঞ্চে ছিল ঠাসাঠাসি ভিড়। প্রচণ্ড গরমেও ঠিক মতো এসি কাজ করেনি। তার ওপর রাসায়নিক স্প্রে করা হয়েছিল বলেও অভিযোগ। বলিউডের কিংবদন্তী সঙ্গীতশিল্পী কেকে-র (Singer KK Death) মৃত্যুর জন্য অনেকটাই আয়োজক সংগঠনকে দায়ী করা হচ্ছে। কেকে-র মৃত্যুতে অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করেছিল নিউ মার্কেট থানার পুলিশ। আগামী সোমবার হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করতে পারেন আইনজীবী সৌমশুভ্র রায়। তাঁর বক্তব্য, সেদিন নজরুল মঞ্চে আয়োজন সংগঠনের খামতি তো ছিলই, পাশাপাশি ৫০০ মিটারের মধ্যে থানা থাকা সত্ত্বেও সঠিক সময় পুলিশও পৌঁছয়নি ঘটনাস্থলে।
সেদিনের মঞ্চের সিসিটিভি ফুটেজ থেকে দেখা গেছে, বহু মানুষের ভিড় উপচে পড়ছে। মঞ্চে ঢোকার সময় কেকে-র গায়ে হুমড়ি খেয়ে পড়তেও দেখা যায় দর্শকদের। তিনি নিজেই ভিড় ঠেলে মঞ্চে ওঠেন। এর পরে প্রচণ্ড গরমেও কাজ করেনি বাতানুকূল যন্ত্র। গান গাইতে গাইতে বার বার ঘাম মুছতে দেখা গেছে কেকে-কে। তাঁর যে শারীরিক অস্বস্তি হচ্ছিল সেটা তখনই বোঝা গিয়েছিল।
মামলাকারীর দাবি, প্রথমত আড়াই হাজার সিট রয়েছে জেনেও সাড়ে সাত হাজার টিকিট বিলি করেন কর্তৃপক্ষরা, দ্বিতীয়ত আয়োজনও সঠিকভাবে করা হয়নি। এসি চলছে না তা আগে থেকে পরীক্ষা করাও হয়নি। মঞ্চে শিল্পীর কষ্ট হচ্ছে দেখেও তাঁকে নিয়ে গিয়ে বিশ্রাম দেওয়া বা ডাক্তার ডাকার কোনও চেষ্টা হয়নি। অভিযোগ, মঞ্চে যে ধরনের আলো ছিল তাতে শিল্পীর কষ্ট হতে পারে জেনেও কোনও আগাম ব্যবস্থা রাখেনি আয়োজন সংগঠন। তাছাড়া ডাক্তার বা অ্যাম্বুল্যান্সেরও কোনও ব্যবস্থা ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 1 =