নতুন বছরের শুরুতেই স্থগিত মুখ্যমন্ত্রীর একগুচ্ছ কর্মসূচি

নতুন বছরের শুরুতেই স্থগিত রাখতে হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একগুচ্ছ কর্মসূচি। রবিবার নবান্ন সূত্রে যে খবর মিলছে তাতে মুখ্যমন্ত্রীর আগামী কয়েক দিনের কর্মসূচি স্থগিত করে দেওয়া হয়েছে। একইসঙ্গে পিছিয়ে দেওয়া হয়েছে তাঁর গঙ্গাসাগর যাত্রার দিনও। তবে এরই পাশাপাশি গঙ্গাসাগর মেলার প্রস্তুতি দেখতে যাওয়ার বিকল্প দিনের কথাও প্রশাসনের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। এদিকে ২ জানুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর একটি সরকারি কর্মসূচিতে যোগদানের কথা ছিল। মুখ্যমন্ত্রী এই কর্মসূচিতে যোগদান করবেন না বলেই জানানো হচ্ছে নবান্ন সূত্রে।

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি পর্ব খতিয়ে দেখতে ৩থেকে ৪ জানুয়ারি গঙ্গাসাগর যাওয়ার কর্মসূচিও ঠিক হয়েছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে সেই সফর পিছিয়ে ৮-৯ জানুয়ারি করা হয়েছে। এদিকে মঙ্গলবার নবান্নে গঙ্গাসাগর মেলার প্রস্তুতি বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, মেলার উদ্বোধন হবে ৮ জানুয়ারি, চলবে ১৭ তারিখ পর্যন্ত। প্রতি বছর মেলা শুরুর আগে মুখ্যমন্ত্রী সাগরদ্বীপে গিয়ে মেলার প্রস্তুতি নিজেই খতিয়ে দেখেন। যান কপিলমুনির আশ্রমেও। এত বছরে কখনও গঙ্গাসাগরে মেলার সময় যাননি। প্রশাসনিক সূত্রের খবর, এ বার মেলা উদ্বোধনের দিনই সাগরে পৌঁছাবেন তিনি। যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখে পরদিনই কলকাতায় ফিরে আসবেন।

এর পাশাপাশি এও পরিকল্পনা ছিল যে, ৪ জানুয়ারি গঙ্গাসাগর থেকে ফেরার পথে হেলকপ্টারে মুখ্যমন্ত্রী যাবেন জয়নগরে। সেখানে গিয়ে একটি রাজনৈতিক কর্মী সম্মেলন করবেন তিনি। কিন্তু এখন সেই কর্মীসভার পরিকল্পনাও স্থগিত করে দেওয়া হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূল সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর দফতর থেকে কর্মসূচি স্থগিত করে দেওয়ার নির্দেশ এসে গিয়েছে। তাই আবারও দিনক্ষণ জানানো হলে প্রস্তুতি শুরু হয়ে যাবে।

মুখ্যমন্ত্রীর এই কর্মসূচি  পিছানোর কারণ সম্পর্কে নবান্ন মুখ না খুললেও এসএসকেএমের তরফ থেকে জানানো হয়েছিল সদ্যই ডান কাঁধে ছোট একটি অস্ত্রোপচার হয়েছে তাঁর। আর সেই কারণে বিশ্রামে থাকাও প্রয়োজন।  মুখ্যমন্ত্রী নিজে যত দ্রুত সম্ভব কাজে ফিরতে চাইলেও চিকিৎসকদের পরামর্শ মেনেই আপাতত তাঁকে চলতে হবে। তাঁর শারীরিক পরিস্থিতি কেমন, তা বোঝার পরই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *