প্রধানমন্ত্রী মোদির উপর হামলার ছক ছিল পিএফআই-এর! দাবি ইডির

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) উপর হামলার ছক ছিল মুসলিম মৌলবাদী সংগঠন ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’র। সংগঠনটির এক কর্মীর জবানবন্দির ভিত্তিতে চাঞ্চল্যকর দাবি করল ইডি (ED)। ইসলামিক সংগঠনটি নাকি চলতি বছর ১২ জুলাই বিহারে মোদির জনসভায় হামলার ছক কষছিল। শফিক পায়েত নামের এক পিএফআই কর্মীই নাকি ইডির কাছে এই তথ্য ফাঁস করেছে। এমনটাই দাবি করেছে কেন্দ্রীয় সংস্থাটি।

বৃহস্পতিবার কর্নাটক-সহ (Karnataka) দেশের অন্তত ১০টি রাজ্যে অভিযান চালায় জাতীয় তদন্তকারী সংস্থা এনএআইএ ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জঙ্গিদের অর্থ জোগানো-সহ একাধিক অভিযোগে মুসলিম মৌলবাদী সংগঠন ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’-র (পিএফএআই) ১০০ জন সদস্যকে গ্রেপ্তার করেন তদন্তকারীরা। এই অভিযানের নামে দেওয়া হয়েছে ‘অপারেশন অক্টোপাস’। অপারেশন অক্টোপাস চলাকালীনই কেরল থেকে গ্রেপ্তার হয় PFI কর্মী শফিক পায়েত। সেই ইডিকে জানিয়েছে, চলতি বছর ১২ জুলাই মোদির পাটনার সভায় তাঁর উপর হামলার ছক ছিল মুসলিম মৌলবাদী সংগঠনটির। সেজন্য তাদের আলাদা করে প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। এই লক্ষ্য ১০০ কোটি টাকারও বেশি সংগ্রহ করেছিল পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া।

সদস্যরা সংখ্যালঘু যুবকদের জঙ্গি সংগঠনে শামিল হতে উৎসাহ দিত। এদিকে এই মুসলিম মৌলবাদী সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণার ইঙ্গিত দিয়েছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + three =