নেপাল সীমান্তে ধৃত দুই চিনা নাগরিক

বিহারে ধরা পড়ল দুই সন্দেহভাজন চিনা নাগরিক (Chinese National)। বিহারের ভারত-নেপাল সীমান্তবর্তী এলাকা থেকে ধরা পড়েছে ওই দু’জন। রবিবার বিকেলে সশস্ত্র সীমা বলের (SSB) হাতে ধরা পড়েছে দুই চিনা নাগরিক। ভারতে প্রবেশ করার জন্য আইনি কাগজপত্র ছিল না ওই দু’জনের কাছে, এমনটাই জানিয়েছেন এসএসবি কমান্ডার রাজন কুমার শ্রীবাস্তব।

জানা গিয়েছে, ধৃতদের নাম ইয়ুং হাই লাং এবং লো লাং। তাদের বয়স যথাক্রমে চৌত্রিশ বছর ও আঠাশ বছর। রবিবার রাত পৌনে আটটা নাগাদ ধরা হয় তাদের। জেরা করে জানা গিয়েছে, ২৪ মে নয়ডায় পৌঁছয় দুই ধৃত। সেখানে ১০ জুন পর্যন্ত এক চিনা নাগরিকের বাড়িতেই ছিল তারা। তারপর সেখান থেকে বিহারের সীতামাড়ি এলাকায় এসেছিল। সেই সময়েই ধরা পড়ে দু’ জন। ইতিমধ্যেই ওই দু’ জনের বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বেআইনি ভাবে ভারতে ঢোকা ও আর্থিক প্রতারণার অভিযোগ করা হয়েছে । স্বরাষ্ট্র দপ্তরকেও এই বিষয়ে সতর্ক করা হয়েছে বলে জানা গিয়েছে।

ধৃতদের থেকে বেশ কিছু জিনিস উদ্ধার করেছে এসএসবি। জানা গিয়েছে, দু’টি পাসপোর্ট পাওয়া গিয়েছে তাদের কাছ থেকে। সেই সঙ্গে বেশ কয়েকটি মোবাইল, পাওয়ার ব্যাংক, এটিএম কার্ড পাওয়া গিয়েছে। বিমানের বোর্ডিং পাসও ছিল ধৃতদের কাছে। এছাড়াও টাকা পয়সা ও ওষুধ পাওয়া গিয়েছে। টানা জেরা করা হয় ওই দু’জনকে। স্থানীয় পুলিশের তরফে জানা গিয়েছে, ধৃত দু’জন গত ২৩ জুন কাঠমান্ডু পৌঁছেছিল। তার আগে থাইল্যান্ডে ছিল এই দু’জন। একমাসের নেপালি ভিসাও ছিল ওই দু’ জনের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + one =