মেঘলা আকাশ; স্বস্তিদায়ক আবহাওয়া, বৃষ্টি হয়েই চলেছে দক্ষিণ ও উত্তরবঙ্গে

কলকাতা : মেঘলা আকাশ, সঙ্গে স্বস্তিদায়ক আবহাওয়া। বৃষ্টিও হয়েই চলেছে দক্ষিণ ও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। এই আবহে বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপ উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে পশ্চিমবঙ্গবাসীর জন্য। শুক্রবার রাতেই ঘূর্ণাবর্ত থেকে সাগরে তৈরি হয়ে গিয়েছে নিম্নচাপ অঞ্চল। এর প্রভাবে আগামী দু’দিন বৃষ্টি হতে পারে বিভিন্ন জেলায়।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা-সহ বাকি জেলাগুলিতেও আগামী কয়েক দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আলাদা করে আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা জারি করা হয়নি। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও।

দুর্গাপুজোয় বৃষ্টি হবে বলে আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। পুজোর জন্য প্রকাশিত বিশেষ বুলেটিনে পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা জানিয়েছিলেন আবহবিদেরা। তবে শনিবারের পর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি কিছুটা কমতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =