সাগর দত্ত মেডিকেল কলেজে বিক্ষোভ, ন্যায় বিচারের দাবিতে ছাত্রদের অবস্থান

বেলঘড়িয়া : সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র-ছাত্রীদের অবস্থান-বিক্ষোভ তীব্রতর হচ্ছে। চলছে বিক্ষোভ কর্মসূচি। গত ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার আর জি কর মেডিকেল কলেজের নির্যাতিতা ছাত্রীর ন্যায্য বিচারের দাবিতে এবং উত্তরবঙ্গ লবির বিভিন্ন অনৈতিক কাজ ও থ্রেট কালচারের বিরুদ্ধে এই আন্দোলন শুরু হয়। বিক্ষোভের মূল দাবি ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করা।

কলেজ কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসার সময়, কলেজের কিছু ছাত্র প্রিন্সিপালের ঘরের কাচ ভেঙে বিশৃঙ্খলা সৃষ্টি করে বলে অভিযোগ, ফলে একজন আন্দোলনকারী ছাত্র আহত হয়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে আন্দোলনরত ছাত্র-ছাত্রীরা বেলঘড়িয়া থানায় এফআইআর দায়ের করে, যদিও কলেজ কর্তৃপক্ষ এখনও পর্যন্ত থানায় এফআইআর করেনি।

প্রিন্সিপাল দাবি করেছেন যে আক্রমণকারীদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে, কিন্তু আন্দোলনকারীদের মতে, কলেজ কর্তৃপক্ষ এখনও কোনও পদক্ষেপ নেয়নি। এই কারণেই ছাত্র-ছাত্রীরা প্রিন্সিপালের ঘরের সামনে অনির্দিষ্টকালের জন্য অবস্থান-বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

তাদের দাবি, যারা আক্রমণ চালিয়েছে এবং দীর্ঘদিন ধরে দুর্নীতি ও ভয়ভীতির পরিবেশ তৈরি করছে, তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে। কলেজ কর্তৃপক্ষ এই বিষয়ে পদক্ষেপ না নিলে আন্দোলন চলতে থাকবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + eight =