পদত্যাগের কথা ঘোষণা করলেন কারামন্ত্রী অখিল গিরি

কলকাতা : প্রবল চাপের মুখে পড়ে মন্ত্রিত্ব থেকে পদত্যাগের কথা ঘোষণা করেছেন এ রাজ্যের কারা মন্ত্রী অখিল গিরি। রবিবার ভরদুপুরে এই ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্য রাজনীতিতে তুমুল আলোড়ন। বরখাস্তের “খাঁড়া” এড়িয়ে যেতেই তড়িঘড়ি এই পদত্যাগের কথা তিনি ঘোষণা করেছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। এক প্রতিক্রিয়ায় সংবাদ মাধ্যমের কাছে অখিল বলেন, আপোষ করার জন্য দলের তরফে নির্দেশ এলেও এই মুহূর্তে সেসব কোনও কথা মানছি না।

উল্লেখ্য, তৃণমূল কংগ্রেস তাঁকে ঐ পদ থেকে ইস্তফা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এরপর রাজ্য রাজনীতিতে পটবদল। দলের নির্দেশ অমান্য করা তো দূরের কথা ইস্তফা দিয়ে এই মুহূর্তে তিনি দল থেকে বরখাস্ত করা হতে পারে এই খবর যায়। নিতান্তই বাধ্য হয়ে পদত্যাগ করেছেন। যত শীঘ্র সম্ভব সরকারি ভাবে মুখ্যমন্ত্রীর কাছে তিনি তাঁর পদত্যাগ পত্র আগামীকাল পাঠিয়ে দেওয়া হবে বলে সাফ জানিয়েছেন। তিনি আরও বলেন, কোনও সরকারি অফিসারের কাছে ওই ঘটনার জন্য ক্ষমা চেয়ে মন্ত্রিত্ব ছেড়ে দেওয়া তাঁর কাছে কোনও ব্যাপার নয়। ওই মন্তব্যের জন্য যে অনুতপ্ত তিনি, তাও জানিয়েছেন।

জানা যাচ্ছে, তৃণমূল কংগ্রেস এর রাজ্য সভাপতি সুব্রত বক্সি ফোন করে অবিলম্বে তাঁকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন, এমনটাই খবর তৃণমূল সূত্রে।

উল্লেখ্য, তাজপুরে বেআইনিভাবে জায়গা দখল ও দোকান বসানো নিয়ে এই ঘটনার সূত্রপাত। এক মহিলা রেঞ্জ অফিসার মনীষা সাউ’কে হুঁশিয়ারি দিতে দেখা যায় মন্ত্রীকে। এই বিতর্কের জেরে এই পদত্যাগের বিষয়টি সামনে এসেছে। এই পরিপ্রেক্ষিতে মনীষা সাউ এক প্রতিক্রিয়ায় সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন, “জমি বাঁচানোই তাঁর প্রথম ও প্রধান দায়িত্ব”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 7 =