কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা, উত্তরেও বর্ষণের পূর্বাভাস

কলকাতা : কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করলো আলিপুর আবহাওয়া দফতর। ২ আগস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টি হবে কলকাতাতেও। উত্তরবঙ্গের জন্য ভারী বৃষ্টির সতর্কতা থাকছে আগামী ৪ আগস্ট পর্যন্ত। বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টি হচ্ছে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে। বৃষ্টি হওয়া সত্ত্বেও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ওপরেই রয়েছে। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৬ ডিগ্রি বেশি।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় হুগলি, পূর্ব বর্ধমান ও পশ্চিম মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর ২ আগস্ট পশ্চিম বর্ধমান, বীরভূম, পুরুলিয়া ও মুর্শিদাবাদ জেলায় ভারী বৃষ্টি প্রত্যাশিত। এই সময়ে বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরেও।

আলিপুর আবহাওয়া দফতর আরও জানিয়েছে, উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি জেলায় ২ আগস্ট ভারী বৃষ্টি হবে।

এরপর ৩ আগস্ট দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ৪ আগস্ট ভারী বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 6 =