মার্শ-ওয়ার্নারের দাপটে রাজস্থানকে ৮ উইকেটে হারাল দিল্লী ক্যাপিটালস

চলতি আইপিএলের ৫৮তম ম্যাচে নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালসের ও দিল্লি ক্যাপিটালস। প্লেঅফের দৌড়ে টিকে থাকার জন্য দিল্লির কাছে এই ম্যাচ ছিল যথেষ্ট গুরুত্বপূর্ণ। রাজস্থানকে ৮ উইকেটে হারিয়ে দিল্লি শেষ চারের লড়াই জিইয়ে রাখল বুধবার।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে রাজস্থান তোলে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান। যশস্বী জয়সওয়াল ও জস বাটলারের ওপেনিং জুটি ভেঙে যায় মাত্র ১১ রানের মধ্য়ে। আগুনে ফর্মে থাকা বাটলার ফিরে যান মাত্র ৭ রান করে। যশস্বীর হাত শক্ত করতে তিনে আসেন আর অশ্বিন। যশস্বীর সঙ্গে ইনিংস এগিয়ে নিয়ে যান অশ্বিন। যশস্বী ১৯ বলে ১৯ রান করে ফিরে যান। অশ্বিন ৩৮ বলে ৫০ রান করলেন। আইপিএলে ও টি-২০ ক্রিকেটে প্রথম অর্ধ-শতারানের স্বাদ পেলেন চেন্নাইয়ের ক্রিকেটার। এদিন ৫৭ মিনিট ক্রিজে থেকে ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি। চারে নেমে দেবদত্ত পাড়িক্কল করলেন ঝোড়ো ৩০ বলে ৪৮। অশ্বিন-পাড়িক্কল ৩৬ বলে ৫৩ রান যোগ করেন স্কোরবোর্ডে। যদিও এই দুই ব্যাটার ফিরে যাওয়ার পর সঞ্জু স্যামসন (৬), রিয়ান পরাগ (৯) ব্যর্থ হন। রাসি ভ্যান ডার ডুসেন (অপরাজিত ১২ ) ও ট্রেন্ট বোল্ট ( অপরাজিত ৩) থেকে লড়াই করেন।

রাজস্থানের রান তাড়া করতে নেমেছিলেন শ্রীকর ভারত ও ডেভিড ওয়ার্নার। ভারত খালি হাতে ফেরার পর ওয়ার্নারের সঙ্গে ম্যাচ জেতানো ইনিংস খেলতে মাঠে নামেন মিচেল মার্শ। ওয়ার্নার-মার্শ জুটিতে ১০১ বলে ১৪৪ রান তুলে ফেলে। মার্শ ৬২ বলে দুরন্ত ৮৯ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। ওয়ার্নার অপরাজিত থাকেন ৪১ বলে ৫২ রানে। দুই অজি মিলেই জয়ের মঞ্চ গড়ে দেন। শেষ দিকে অধিনায়ক ঋষভ পন্থ এসে ৪ বলে ১৩ রানের মারকাটারি ব্যাটিং করেন। দিল্লি ১১ বল হাতে রেখে ম্যাচ বার করে নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 1 =