ভাবাদিঘি জটকে ইস্যু করে মহিলাদের নিয়ে ভোট প্রচার বিজেপি প্রার্থী অরূপ দিগারের

আরামবাগ: তৃণমূল কংগ্রেস প্রার্থী মিতালি বাগকে ভাবাদিঘি সংলগ্ন গ্রামে দেখা না গেলেও বিজেপি প্রার্থী অরূপ দিগার প্রচারে ঝড় তুললেন। আসন্ন লোকসভা নির্বাচনে আরামবাগ লোকসভায় এবারে অন্যতম বড় ইস্যু হল ভাবাদিঘির জট। বিজেপি প্রার্থী অরূপকান্তি দিগার বুধবার নির্বাচনী প্রচার সারলেন গোঘাট বিধানসভার বিভিন্ন জায়গায়। তিনি কাঁটালি বারোয়ারী কালী মন্দিরে পুজো দিয়ে ভোট প্রচার শুরু করেন। সঙ্গে ছিলেন বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি তথা পুরশুড়া বিধায়ক বিমান ঘোষ সহ অন্যান্য নেতৃত্ব। এদিন বিজেপি প্রার্থী প্রচারে যান খবরের শিরোনামে থাকা ভাবাদিঘি গ্রামে। গ্রামে ঢুকতেই গ্রামের মানুষ ফুল ছড়িয়ে উচ্ছ্বাস দেখালেন। পাশাপাশি ভাবাদিঘি আন্দোলনের অনেক মহিলাকে অরূপ দিগার সঙ্গে ভোট প্রচারে দেখা যায়।

ভাবাদিঘি গ্রামের মানুষ বিজেপি প্রার্থীকে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে ওঠে। বিজেপি নেতৃত্বের দাবি, আসন্ন লোকসভা নির্বাচনের পর রেললাইন নিয়ে ভাবাদিঘির জটের সমাধান করে দেওয়া হবে। এখন দেখার লোকসভা নির্বাচনের পর ভাবাদিঘির মানুষ কি পায়। এই বিষয়ে বিজেপি প্রার্থী অরূপকান্তি দিগার বলেন, মানুষের ভালো সাড়া পাচ্ছি, আজকে ভাবাদিঘির মানুষের উচ্ছ্বাস দেখে ভালো লাগছে, তারা বাড়ি থেকে বেরিয়ে আশির্বাদ করছেন। ভাবাদিঘির মহিলারা দেখেছেন মোদিজি কিভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মোদিজির আদর্শে তারা মুগ্ধ, সেই ভাবে তারা আসছেন এবং নিরাপত্তা বোধ করছেন। পাশাপাশি বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি বিমান ঘোষ বলেন, আমাদের রাজ্যের সমস্ত আন্দোলনকারী মহিলারা এই তৃণমূল সরকারের বিরুদ্ধে। তারা ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন করছেন। যেমন ভাবাদিঘি, সন্দেশখালিতে তৃণমূলের অত্যাচারের বিরুদ্ধে আন্দোলন করছে মহিলারা। ভাবাদিঘিতে এদিন আমাদের মাতৃ শক্তি বিজেপির মিছিলে এসে পা মেলান। কারণ তারা জানে এই রেললাইন একমাত্র বিজেপি করতে পারবে। তাই তারা কাতারে কাতারে এসে আমাদের মিছিলে সামিল হয়েছেন। আগামী লোকসভা নির্বাচনের পর আমরা কথা দিয়ে যাচ্ছি এই রেললাইন নিয়ে এবং দিঘির সেন্টিমেন্ট নিয়ে আমরা সমাধান করব।

ভাবাদিঘির বাসিন্দা শ্রাবণী মালিক বলেন, যেখানে মিছিল হবে আমাদের যদি ডাকে আমরা অবশ্যই যাব। দিঘিকে আমরা বাঁচাতে চাই। কেননা আমাদেরকে হেনস্তা করা হয়েছে, যাতায়াত, বাজার এবং ওষুধ পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছিল। এই জন্য বিজেপির উপর আস্থা রাখছি। সবমিলিয়ে এদিন বিজেপি প্রার্থী অরূপ দিগার ভাবাদিঘিতে ভোট প্রচারে গিয়ে অনেকটাই ওই এলাকার মানুষের সমর্থন আদায় করে নিলেন। অপরদিকে তৃণমূল প্রার্থী মিতালি বাগ ভাবাদিঘির জট নিয়ে সেই ভাবে কোনও প্রতিশ্রুতি না দেওয়ায় এবারের লোকসভা নির্বাচনে অনেকটাই ব্যাকফুটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 11 =