এমবিবিএস চিকিৎসক না হয়েও চালিয়ে যাচ্ছিলেন চিকিৎসা। রেজিস্ট্রেশন নম্বর পরীক্ষা করে চোখ কপালে পুলিশের

রাজীব মুখোপাধ্যায়, হাওড়া

হাওড়া-তে ফের ভুয়ো চিকিৎসক ধরা পড়লো পুলিসের জালে। চিকিৎসক সেজে বছরের পর বছর ধরে অন্য চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে রমরমিয়ে ব্যবসা ফেঁদেছিলেন ভি কে সিং নামে এক ভুয়ো চিকিৎসক। হাওড়ার বাকসারা রোড এলাকার চন্দনা হেলথ সেন্টার নামে একটি ক্লিনিকসহ বেশকিছু জায়গায় নিজের ওই জাল রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে চিকিৎসা করছিলেন তিনি।

সম্প্রতি ডাঃ অশোকতরু সেনগুপ্ত নামে এক চিকিৎসক মেডিকেল কাউন্সিলে এই বিষয়ে অভিযোগ জানান। তিনি তার অভিযোগ পত্রে লেখেন, তার রেজিস্ট্রেশন ব্যবহার করে চিকিৎসা চালাচ্ছেন ওই ভুয়া চিকিৎসক। বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ জমা পড়ে ব্যাঁটরা থানাতেও। অশোকতরু বাবু বলেন, হঠাৎ এক রোগীর প্রেসক্রিশন মারফৎ খেয়াল করেন তার রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে অন্য একজন চিকিৎসক প্রেসক্রিপশন লিখছে।

এদিকে, অভিযুক্ত বিনীত কুমার সিং নামে চিকিৎসক বলেন, তিনি এমবিবিএস না হওয়া সত্ত্বেও সেই প্রেসক্রিপশন লিখে চিকিৎসা করছিলেন। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় স্থানীয় আচার্য জগদীশচন্দ্র বোস বোটানিক্যাল গার্ডেন থানার পুলিশ। সেখানে পুলিশকে কাজে বাধা দেয় এবং ধাক্কাধাক্কি করে সেন্টারের মালিক অতনু মাইতি। পরে সেন্টারের মালিকসহ অভিযুক্ত ডাক্তারকে আটক করে পুলিশ।

তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি ওই চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর কি ভাবে পেলেন তারও সূত্র খুঁজে বের করতে চাইছে পুলিশ। এর পেছনে অন্য কেউ বা কারা যুক্ত আছে কি না তারও তদন্ত করে দেখা হবে বলেই বি গার্ডেন থানা সূত্রে জানা গিয়েছে। ভুয়ো চিকিৎসক ধরা পড়ার ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + eighteen =