বামেদের অধিকার যাত্রা

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: রাজ্য কো-অর্ডিনেশন কমিটির ডাকে নিজেদের হকের দাবিতে ও মানুষের স্বার্থে বামেদের অধিকার যাত্রা বুধবার দুপুর তিনটে নাগাদ পানাগড় থেকে বীরভূমের উদ্দেশ্যে রওনা দেয়।
এদিন কাঁকসার ডাকবাংলো মোড়ের কাছে বামেদের দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল করে কাঁকসার বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখান সংগঠনের সদস্যরা। সংগঠনের রাজ্য কমিটির সম্পাদক বিশ্বজিৎ গুপ্ত চৌধুরী জানান, সাধারণ মানুষের অধিকার, সংবাদমাধ্যমের অধিকার, সমস্ত খেটে খাওয়া মানুষের অধিকার নিয়েই তাঁদের এই অধিকার যাত্রা।
তাঁর দাবি, রাজ্যের বহু মানুষ ১০০ দিনের কাজ করে তাঁরা টাকা পাননি। কারণ রাজ্য সরকার ১০০ দিনের কাজের টাকা চুরি করেছে। সঠিক মানুষ কাজ করেননি। টাকা লুঠ হয়েছে। তারা সঠিক ভাবে হিসাব দেখাতে না পারায় কেন্দ্র সরকার টাকা দেয়নি আর যার কারণেই সাধারণ মানুষ সময়ে টাকা পায়নি। ফলে ভোটের মুখে এখন সাধারণ মানুষকে টাকা দিয়ে রাজনীতি করছে শাসকদল। যদি ১০০ দিনের কাজের টাকা নিয়ে দুর্নীতি হয়ে থাকে, তবে সেই বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়নি কেন সেই নিয়ে প্রশ্ন তোলেন তিনি। সাধারণ মানুষকে ধর্মের ভিত্তিতে বিভাজন করার চেষ্টা চালাচ্ছে কেন্দ্র এবং রাজ্য দুই সরকার, এমনটাই অভিযোগ করেন তিনি।
জানা গিয়েছে, গত ১৭ ফেব্রুয়ারি এই অধিকার যাত্রা শুরু হয়েছে কোচবিহার থেকে। সারা রাজ্য ঘুরে আগামী ১০ মার্চ একগুচ্ছ দাবি নিয়ে নবান্ন অভিযানে সামিল হবেন সংগঠনের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 15 =