ছাতনায় শুরু সৃষ্টিশ্রী মেলা

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: পশ্চিমবঙ্গ রাজ্য গ্রামীণ জীবিকা মিশন আনন্দধারার উদ্যোগে বাঁকুড়া জেলা গ্রামীণ জীবিকা মিশন আনন্দধারা জেলা কার্যালয়ের ব্যবস্থাপনায় এবং ছাতনা পঞ্চায়েত সমিতির সহযোগিতায় আজ, ২৪ জানুয়ারি ছাতনার বাসুলি মন্দির প্রাঙ্গণে তৃতীয় বাঁকুড়া জেলা সৃষ্টিশ্রী মেলা অনুষ্ঠিত হল। এই মেলা চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত।
বুধবার দুপুর আড়াইটে নাগাদ এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের খাদ্য ও সরবরাহ দপ্তরের প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি। বাঁকুড়া জেলার বাইশটি ব্লকের হস্তশিল্পের বিভিন্ন সামগ্রী প্রদর্শনী ও বিক্রয়ের স্টল সম্ভার নিয়ে হয়েছে এই সৃষ্টিশ্রী মেলা। হাতের তৈরি গয়না, টেরাকোটা শিল্পী, ডোকরা শিল্প, খাদির সামগ্রী ও অন্যান্য হস্তশিল্পের সামগ্রীর পসরা নিয়ে স্টলগুলিতে বসেছে জেলার বিভিন্ন ব্লক থেকে আগত স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। সুলভ মূল্যে পাওয়া যাচ্ছে বিভিন্ন হস্তশিল্প সামগ্রী।
পাশাপাশি লোকপ্রসার শিল্পীদের সাংßৃñতিক অনুষ্ঠান ও অনান্য স্থানীয় শিল্পীর সাংßৃñতিক অনুষ্ঠান থাকছে প্রতিদিনই। এছাড়াও এদিন এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলা পরিষদের পূর্ত কার্য পরিবহণ কর্মাধ্যক্ষ অর্চিতা বিদ, জেলা পরিষদের সদস্য সুভাশিস বটব্যাল, প্রাণিসম্পদ কর্মাধ্যক্ষ ছাতনা ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সৌরভ ধল্ল, পঞ্চায়েত সমিতির সভাপতি বঙ্কিম মিশ্র সহ-সভাপতি কল্যাণ মণ্ডল সহ অন্যান্য সরকারি আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 13 =