উচ্ছেদকারী দল আসার আগেই বাংলো খালি করলেন মহুয়া

অবশেষে সাংসদ বাংলো ছেড়েই দিলেন মহুয়া মৈত্র। শুক্রবার সকাল ১০টা নাগাদ বাংলো খালি করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মহুয়ার আইনজীবী। জানা গিয়েছে, এদিন সকালে ডিরেক্টরেট অফ এস্টেট (ডিওই)-র একটি দল মহুয়ার বাংলোতে পৌঁছলে তাঁদের হাতে বাংলোর জিনিসপত্র তুলে দেওয়া হয়।

লোকসভা থেকে বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে বাংলো খালি করার নোটিস দিয়েছিল ডিওই। সেই নোটিসকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে মামলা করেন মহুয়া। তা খারিজও হয়ে যায়। বৃহস্পতিবার উচ্চ আদালত জানিয়ে দেয়, সরকারি বাংলোয় থাকার অধিকার হারিয়েছেন মহুয়া। কারণ, তাঁকে সাংসদ পদ থেকে বহিষ্কার করা হয়েছে। তার পরেই শুক্রবার সকালে কেন্দ্রের দল পৌঁছে যায় মহুয়ার বাংলোর সামনে।

মহুয়ার আইনজীবী শাদান ফারাসাত বলেন, ‘দিল্লির টেলিগ্রাফ লেনে ৯বি নম্বর যে বাড়িটিতে মহুয়া মৈত্র ছিলেন, শুক্রবার সকাল ১০টায় তা সম্পূর্ণ খালি করে দেওয়া হয়েছে। ডিওই-এর আইনজীবীর হাতে বাংলোর জিনিসপত্র তুলে দেওয়া হয়েছে। ডিওই আসার আগেই বাংলো খালি করা হয়েছিল। ফলে কোনও ‘উচ্ছেদ’ হয়নি।’

গত ৮ ডিসেম্বর মহুয়ার লোকসভার সাংসদ পদ খারিজ হয়। ৭ জানুয়ারির মধ্যে তাঁকে দিল্লিতে সরকারি বাংলো খালি করতে বলা হয়েছিল। কিন্তু মহুয়া তা করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 18 =