বাইডেনকে হারিয়ে প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা ডোনাল্ড ট্রাম্পের

আমেরিকা, ১০ ডিসেম্বর: ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন আসন্ন। কে মসনদে ফিরবে, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে ইতিমধ্যেই। জো বাইডেনের ফেরার সম্ভাবনা যেমন আছে, তেমনই সাম্প্রতিক এক সমীক্ষার দাবি বাইডেনকে হারিয়ে ফের প্রেসিডেন্ট হতে পারেন ডোনাল্ড ট্রাম্প।
মার্কিম সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, লড়াই হবে শেয়ানে শেয়ানে। তবে প্রতিদ্বন্দ্বীর থেকে ৪ শতাংশ এগিয়ে রয়েছেন ট্রাম্প। সমীক্ষা অনুযায়ী, ট্রাম্প যেখানে ৪৭ শতাংশ, সেখানে বাইডেনের ৪৩ শতাংশ। এই সমীক্ষার পর থেকেই ট্রাম্পের মসনদে ফেরার সম্ভাবনা আরও জোরালো হয়েছে। তবে শেষপর্যন্ত জো বাইডেন নির্বাচনে লড়বেন কিনা তা নিয়ে এখনও অনিশ্চিয়তা রয়েছে।
ট্রাম্প ফের ক্ষমতায় এলে একনায়ক হয়ে ওঠার আশঙ্কা করছেন রাজনৈতিক ব্যক্তিত্বরা। যদিও সেই আশঙ্কাকে উড়িয়ে খোদ ট্রাম্পই এক অনুষ্ঠানে বক্তব্য রাখারû সময় জানান, ক্ষমতায় এলে তিনি মোটেই একনায়ক হয়ে উঠবেন না। তবে শুধু প্রথম দিন তিনি একনায়ক হবে! তাঁর দাবি, প্রথম দিনই দেশের দক্ষিণ সীমান্ত, যেদিকে মেক্সিকো রয়েছে তা সিল করে দেবেন তিনি। একই সঙ্গে তেল খননও বাড়াবেন।
এমনকি তাঁর আরও দাবি, তিনি মার্কিন প্রেসিডেন্ট থাকাকালীন চারপাশে শান্তি বজায় ছিল। ভোট প্রচারে গিয়ে ট্রাম্প বলেন, ‘আমি আমেরিকার প্রেসিডেন্ট থাকাকলীন শক্তি প্রদর্শন করা হত ঠিকই, তবে শান্তি বজায় ছিল। কিন্তু এখন চারদিক সমস্যায় জর্জরিত। ইজরায়েলে যা অনাচার চলছে, আমি প্রেসিডেন্ট থাকলে এসব হত না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 1 =