হামাসের হামলায় বিধ্বস্ত ইজরায়েল, প্রাণ গিয়েছে ১১০০ মানুষের, জঙ্গি বর্বরতায় কেঁপে উঠছে বিশ্ব

সোমবার তৃতীয় দিনে পড়েছে ইজরায়েল- প্যালেস্তাইনের যুদ্ধ। শনিবার হামাস জঙ্গিগোষ্ঠী ইজরায়েলে হঠাৎ রকেট হামলার পর সেই বিবাদ ফের যুদ্ধে পরিণত হয়েছে। ইতিমধ্যেই এই যুদ্ধে ইজরায়েল ও প্যালেস্তাইন মিলে মোট ১,১০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। গাজার হামাস জঙ্গিদের বর্বরতা দেখে কেঁপে উঠেছে গোটা বিশ্ব।

এদিকে প্রবল আক্রোশে ফুঁসছে জঙ্গি হামলায় রক্তাক্ত ইজরায়েল। হামাসকে চরম শিক্ষা দিতে প্রত্যাঘাত শুরু করেছে ‘ইজরায়েলি ডিফেন্স ফোর্সেস’। লড়াই এখন তুঙ্গে। এই প্রেক্ষাপটে গাজা দখলের ব্লু প্রিন্ট তৈরি করে ফেলেছে ইহুদি দেশটি বলেই খবর। হামাসের নিয়ন্ত্রণে থাকা ওই ভূখণ্ডে খাবার, বিদ্যুৎ ও জ্বালানির জোগান বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন ইজরায়েলের বিদেশমন্ত্রী ইয়োআভ গালান্ত।

https://x.com/CensoredMen/status/1711212771080036742?s=20

শনিবার সকালে গাজা স্ট্রিপ থেকে কাতারে কাতারে রকেট উড়ে এসেছ পড়ে ইজরায়েলের বিভিন্ন প্রান্তে। হঠাৎ করে হামাস জঙ্গিদের এই হামলায় কিছু অবাক করেছে গোটা বিশ্বকে। রকেট হামলার পাশাপাশি হামাস জঙ্গিরা ইজরায়েলে ঢুকে অনেক মানুষকে হত্যা করেছে, পাশাপাশি বন্দি বানিয়ে গাজায় নিয়ে গিয়েছে। এই সব ঘটনার ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

ইজরায়েলের হামলা থেকে বাঁচতে গাজা প্রচুর মানুষ ইতিমধ্যেই গৃহহীন হয়ে পড়েছেন। গাজায় প্রায় এক লক্ষ মানুষ ইতিমধ্যেই বাস্তুচ্যুত হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে।

তবে ইজরায়েল হামলা শুরু করলেও হাসাম জঙ্গিরাও হামলা থামায়নি। রবিবারও গাজা থেকে প্রচুর রকেট হামলা চালানো হয়েছে ইজরায়েলে। সেই সব আক্রমণ রুখে দেওয়ার দাবিও করেছে ইজরায়েলি সেনা। এর মধ্যেই খবর পাওয়া গিয়েছে, ইজরায়েলের আস্কেলনে একটি হোটেলে হামাস জঙ্গিরা রকেট হামলা চালিয়েছে।

হামাস জঙ্গিরা ইতিমধ্যেই দাবি করেছ, শতাধিক ইজরায়েলিকে তাঁরা বন্দি বানিয়েছে। অন্যদিকে ইজরায়েলের মধ্যে ঢুকে পড়া হামাস জঙ্গিদের খুঁজে খুঁজে নিকেশ করছে ইজরায়েলের সেনা।ইজরায়েলের সেনা হামাস জঙ্গিদের আইসিসের থেকেও নৃশংস বলে অভিহিত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + four =