অনন্তনাগে জঙ্গি নিকেশে জারি সেনা অভিযান, জঙ্গলে উদ্ধার দেহ

অনন্তনাগ, ১৮ সেপ্টেম্বর: সোমবার ছ’দিন। জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে এখনও চলছে জঙ্গিদের সঙ্গে ভারতীয় সেনার লড়াই। সেনাসূত্রে খবর, জঙ্গল থেকে এক জঙ্গির দগ্ধ দেহ উদ্ধার করা হয়েছে। আরও এক সেনা জওয়ানের দেহের সন্ধান মিলেছে। সোমবার সকাল থেকে কাশ্মীরের অনন্তনাগে তল্লাশি অভিযান শুরু করে সেনা। সূত্রের খবর, ড্রোনের মাধ্যমে জঙ্গলে এক জঙ্গি ও এক জওয়ানের দেহ দেখতে পাওয়া যায়। এর পরই দগ্ধ অবস্থায় ওই জঙ্গির দেহ উদ্ধার করা হয়। মৃতদেহের পোশাক দেখে নিরাপত্তাবাহিনীর আধিকারিকেরা নিশ্চিত হন সেটি কোনও জেহাদির।
জানা গিয়েছে, রবিবারও ওই ভূস্বর্গে সেনার সঙ্গে জঙ্গিদের ব্যাপক গুলির লড়াই চলে। কিন্তু সোমবার নতুন করে এখনও পর্যন্ত সংঘর্ষের কোনও খবর পাওয়া যায়নি। উল্লেখ্য, গত বুধবার জঙ্গলের মধ্যে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান শুরু করেছিল সেনাবাহিনী। সেই সংঘাতে শহিদ হয়েছেন ফৌজের দুই অফিসার ও কাশ্মীর পুলিশের এক আধিকারিক। তার পরেই হামলার দায় স্বীকার করে বার্তা দেয় জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। তাদের একটি শাখা সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট জানিয়েছে, চলতি মাসেই পাক অধিকৃত কাশ্মীরে তাদের সংগঠনের এক নেতা খুন হন। তার প্রতিশোধ নিতেই হামলা হয়েছে নিরাপত্তা বাহিনীর উপরে।
এরপর থেকেই কার্যতই যেন যুদ্ধক্ষেত্রের চেহারা নিয়েছে পাহাড়-জঙ্গলে ঘেরা অনন্তনাগ। সেনা ও পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে লুকিয়ে থাকা লস্কর জঙ্গিদের লড়াই গত ছ’দিন থেকে। জঙ্গিদের খুঁজতে ড্রোনের মাধ্যমে পাহাড়ে জঙ্গলে তল্লাশি চালাচ্ছে সেনা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + sixteen =