ইন্দোনেশিয়ায় প্রধানমন্ত্রী মোদিকে অভ্যর্থনা ‘উই লাভ ভারত’ লেখা প্ল্যাকার্ড-এ

দেশের নাম বদলের জল্পনার মাঝে ইন্দোনেশিয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভ্যর্থনা জানান হল ‘উই লাভ ইন্ডিয়া’ নয়, ‘উই লাভ ভারত’ লেখা প্ল্যাকার্ড-এ। বৃহস্পতিবার আসিয়ান-ইন্ডিয়া সামিটে যোগ দিতে জাকার্তা পৌঁছন মোদি। সেখানে তাঁকে স্বাগত জানাতে দাঁড়িয়েছিলেন বেশ কয়েকজন স্থানীয় মহিলা। তাঁদের পোশাকেও ছিল ভারতীয় ছোঁয়া। লালপাড় সাদা শাড়িতে তাঁদের হাতে ছিল ‘উই লাভ ভারত’ ও ‘ওয়েলকাম পিএম মোদি’ লেখা প্ল্যাকার্ড।

 

এক মোদিভক্তের কথায়, আমরা প্রধানমন্ত্রী মোদিকে খুব ভালোবাসি। তাঁকে স্বাগত জানাতে এখানে জড়ো হয়েছি আমরা। এদিন ২০তম আসিয়ান-ইন্ডিয়া শীর্ষ সম্মেলনে হিন্দিতে ভাষণ দেন প্রধানমন্ত্রী মোদি। তিনি বলেন, ইতিহাস ও ভূগোলের বন্ধনে আবদ্ধ ভারত ও আসিয়ান। মূল্যবোধ, শান্তি, সমৃদ্ধি ও বহুমুখী বিশ্ব নিয়ে আমাদের বিশ্বাস এক। ভারতের অ্যাক্ট ইস্ট পলিসির মূল স্তম্ভ হচ্ছে আসিয়ান। উদ্বোধনী ভাষণে মোদি সাফ জানান, এই যুগ এশিয়ার। পাশাপাশি, সংঘাত ভুলিয়ে বিশ্ব ভ্রাতৃত্বের বার্তাও দেন তিনি।

উল্লেখ্য, দেশের নামবদল। এই মুহূর্তে জাতীয় রাজনীতির সবচেয়ে চর্চিত বিষয়। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন, এ নিয়ে সবার মুখ খোলার দরকার নেই। শুধু যারা এ সংক্রান্ত বিবৃতি দেওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত তাঁরা মন্তব্য করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + eleven =