জেলের মধ্যেই জেরার মুখে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান

ইসলামাবাদ : জেলের মধ্যেই জেরার মুখে পড়লেন তোষাখানা মামলায় গ্রেপ্তার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তান সরকারের গুরুত্বপূর্ণ সংকেতলিপি প্রকাশ্যে আনার অভিযোগে জেলের মধ্যেই জেরা করা হয় ইমরানকে । মঙ্গলবার অটক জেলেই এফআইএর-এর বিশেষ দল জেরা করে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে।
গত বছর মার্চ মাসে একটি সংকেতলিপি প্রকাশ করে ইমরান দাবি করেন, আমেরিকার মদতে তাঁর সরকার ফেলে দেওয়ার চক্রান্ত চলছে আন্তর্জাতিক মহলে। দিন কয়েক আগে এক মার্কিন সংবাদপত্রে সেই সংকেতলিপই বিস্তারিতভাবে প্রকাশিত হয়। সেই ঘটনার ভিত্তিতেই অভিযোগ দায়ের হয়েছে। প্রসঙ্গত, এই মামলায় আগেও জেরা করা হয়েছে ইমরানকে। তবে জেলের মধ্যে জেরা এই প্রথমবার।
জানা গিয়েছে, ইমরানের বিরুদ্ধে সংকেতলিপির অপব্যবহারের অভিযোগে প্রায় তদন্ত গুটিয়ে ফেলেছিল এফআইএ। কিন্তু দিনকয়েক আগে ইমরানের বিরুদ্ধে এই সংকেতলিপি বিস্তারিতভাবে প্রকাশিত হয় আমেরিকার একটি সংবাদপত্রে। তারপরেই ফের নতুন করে তদন্ত শুরু হয়। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর হেপাজতে থাকা গোপনীয় সংকেত কিভাবে মিডিয়ার হাতে এল, এই নিয়েই ফের শুরু হয় তদন্ত। সেই কারণেই মঙ্গলবার জেলে গিয়ে ইমরানকে জেরা করে তদন্তকারী দল। তবে কতক্ষণ ধরে জেরা করা হয়েছে, প্রাক্তন প্রধানমন্ত্রীকে কী কী প্রশ্ন করা হয়েছে সেই নিয়ে বিস্তারিত তথ্য মেলেনি।
তবে সূত্রের খবর, মিডিয়ার হাতে সংকেতলিপি কীভাবে গেল সেই নিয়েই প্রশ্ন করার পরিকল্পনা ছিল তদন্তকারীদের। এছাড়াও, সংকেতলিপির বক্তব্য আদৌ কতখানি সত্যি, তা নিয়েও সংশয় রয়েছে গোয়েন্দাদের মধ্যে। যদিও ইমরান আগে দাবি করেছিলেন, সংকেতলিপিতে কি লেখা রয়েছে সেই তথ্য প্রকাশ করেননি তিনি। কোন দেশ থেকে কে সংকেতলিপি পাঠিয়েছে, তাও জানাননি বলে দাবি করেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =