ফের শহরে ইডি হানা

ফের শহরে ইডি হানা। শেক্সপিয়র সরণি থানা এলাকার জেসমিন টাওয়ারে ইডি হানা। একটি সংস্থার এর হেড অফিসে হানা দেন ইডি-র আধিকারিকরা। সূত্রের খবর, এই অফিসের আড়ালে হাওয়ালা যোগ রয়েছে। সূত্রে খবর, সিজিও কমপ্লেক্স থেকে আরও এভিডেন্স, কাগজ আর কোর্টের কাগজ নিয়ে এই অফিসে হানা দেন। ম্যাংগো লেনের অফিসেও ইডি আধিকারিকরা হানা দেন। কলকাতার আরও একাধিক জায়গায় একই মামলায় তল্লাশি শুরু করে ইডি। এই ফাইনান্সিয়াল কোম্পানির বিরুদ্ধে একাধিক আর্থিক তছরুপের মামলা রয়েছে।
সূত্রের খবর, আর্থিক তছরুপের অভিযোগ উঠছে গেটওয়ে ফাইনান্সিয়াল কোম্পানির বিরুদ্ধে। ওই সংস্থার কর্ণধারের নাম পিকে আগরওয়াল। সংস্থার দু’টি কার্যালয়ে ইডি-র তল্লাশি চলছে। শহরের আরও একাধিক জায়গায় একই মামলায় তল্লাশি শুরু করেছে ইডি। সোমবার সকালে ৬ থেকে ৭ জনের প্রতিনিধি দল অফিসের ভিতরে ঢুকেছেন। প্রাথমিকভাবে খবর পাওয়া যাচ্ছে, এই ফাইনান্সিয়াল কোম্পানির বিরুদ্ধে একাধিক আর্থিক তছরুপের মামলা রয়েছে। আইপিও, শেয়ার মার্কেট, বৈদেশিক মুদ্রার লেনদেনের সঙ্গে যুক্ত ছিল।
পাশাপাশি এও জানা যাচ্ছে, এই ভবনে ২০০৮ সাল থেকে এই কোম্পানির অফিস। অফিসের নথিপত্র খতিয়ে দেখেন ইডি আধিকারিকরা। কথা বলেন কর্মীদের সঙ্গে। যখন ইডি আধিকারিকরা ভিতরে ঢোকেন, তখন ২-৩ জন কর্মী ছিলেন। এদিকে এই অফিসেরে আশপাশের অফিসের কর্মী ও নিরাপত্তারক্ষীরা জানান, গত ১০-১২ দিন ধরে এই অফিসে কোনও কর্মী আসেননি। এদিন অফিসের নথিপত্র খতিয়ে দেখার পাশাপাশি ইডি আধিকারিকেরা কথা বলেন কর্মীদের সঙ্গেও।
এদিকে শহরের একাধিক জায়গায় একাধিক কোম্পানির বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। এখনও পর্যন্ত ম্যাঙ্গো লেনের অফিস থেকে কাউকে গ্রেপ্তার করেননি ইডি আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + ten =